প্রতিশোধ নিতে ফাইনালে রিয়ালকে চান সালাহ

পুরনো কিছু হিসাব-নিকাশ চুকানোর আছে। হৃদয়ের একটা ক্ষতে প্রলেপ দেওয়ার তাড়না আছে। তুলনামূলক কঠিন প্রতিপক্ষকে এড়ানোর ব্যাপার তো আছেই। সবকিছু মিলিয়ে ম্যানচেস্টার সিটি নয়, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে চান লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2022, 05:32 AM
Updated : 4 May 2022, 01:52 PM

নিজেদের কাজ সালাহরা সেরে নিয়েছেন ভালোভাবেই। সেমি-ফাইনালের দুই লেগ মিলিয়ে ভিয়ারিয়ালকে ৫-২ গোলে হারিয়ে ফাইনালে পা রেখেছে লিভারপুল। এখন তারা প্রতিপক্ষ জানার অপেক্ষায়। মাদ্রিদে বুধবার রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির লড়াইয়ে নির্ধারিত হবে ফাইনালের দ্বিতীয় দল।

সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে ভিয়ারিয়ালের সঙ্গে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধে তিন গোল করে ফাইনাল নিশ্চিত করে লিভারপুল। ম্যাচের পর বিটি স্পোর্টকে সালাহ বললেন, ফাইনালে ম্যানচেস্টার সিটিকে এড়াতে পারলে খুশি হবেন তিনি।

“আমি (রিয়াল) মাদ্রিদের সঙ্গে খেলতে চাই। (ম্যানচেস্টার) সিটি খুবই শক্ত দল, এই মৌসুমে ওদের বিপক্ষে কয়েকবার খেলেছি আমরা। আমাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞেস করলে, আমি মাদ্রিদকেই বেছে নেব (ফাইনালের প্রতিপক্ষ হিসেবে)।”

রিয়াল মাদ্রিদকে চান তিনি শুধু সিটিকে এড়ানোর জন্যই নয়। ২০১৭-১৮ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়ালের কাছেই হেরে গিয়েছিলেন তারা। সেবার সালাহর অসাধারণ পারফরম্যান্সে ফাইনালে উঠেছিল লিভারপুল। কিন্তু ফাইনালে সের্হিও রামোসের চ্যালেঞ্জে তিনি কাঁধে চোট পান ৩০ মিনিটেই। শুরুতে কিছুক্ষণ চোট নিয়ে চালিয়ে গেলেও একটু পর মাঠ থেকে উঠে যান কান্নাভেজা চোখে। লিভারপুল হেরে যায় ৩-১ গোলে।

পরের মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে নেয় তারা টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে। তবে ফাইনালে রিয়ালকে হারানোর সুযোগ মিলতে পারে এবার। ‘প্রতিশোধ চান?’ এই প্রশ্নে রাখঢাক না রেখেই ভাবনা জানিয়ে দিলেন সালাহ।

“ওদের বিপক্ষে আমরা ফাইনাল হেরেছিলাম। এবার তাই ওদের বিপক্ষে খেলতে চাই। আশা করি, সেটি হলে ওদের হারিয়ে শিরোপা জিতব।”

সেমি-ফাইনালের প্রথম লেগে রোমাঞ্চকর লড়াইয়ে রিয়ালকে ৪-৩ গোলে হারিয়েছিল সিটি। কেউই তাই এগিয়ে নেই স্পষ্ট ব্যবধানে। সান্তিয়ানো বের্নাবেউয়ে আরেকটি আগুনে ম্যাচ দেখা যেতে পারে বুধবার।

এবারের আসরের ফাইনাল আগামী ২৮ মে, প্যারিসে।