বের্নাবেউ বলেই বেশি আত্মবিশ্বাসী আনচেলত্তি

সেমি-ফাইনালের প্রথম লেগে দল হেরেছে। তবে এরপরও ম্যানচেস্টার সিটিকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার ব্যাপারে আত্মবিশ্বাসের কমতি নেই রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির। কদিন আগেই লিগ শিরোপা ঘরে তুলেছে তারা। তার উপর ফিরতি লেগের লড়াইটা হবে ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে। তাই ইউরোপ সেরার মঞ্চে আরও একটি প্রত্যাবর্তনের গল্প লিখতে তৈরি স্পেনের সফলতম দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2022, 03:11 PM
Updated : 3 May 2022, 03:11 PM

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে বুধবার ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে রিয়াল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

সিটির মাঠে প্রথম লেগের লড়াইয়ে ৪-৩ গোলে হারে রিয়াল। ইতিহাদে সেদিন শুরু থেকেই দাপুটে ফুটবল উপহার দেয় সিটি। কিন্তু রিয়ালও হাল ছাড়েনি কখনও। চলতি আসরেই শেষ ষোলোর প্রথম লেগে হারের পর ঘরের মাঠে পিএসজিকে গুঁড়িয়ে দিয়েছিল কার্লো আনচেলত্তির দল।

কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে চেলসির মাঠে ৩-১ ব্যবধানে জেতে রিয়াল। কিন্তু ঘরের মাঠে এক পর্যায়ে ৩-০ গোলে পিছিয়ে পড়ে তারা। দুই লেগ মিলিয়ে যখন চেলসি শেষ চারের স্বপ্ন দেখছিল, ঠিক তখনই ঘুরে দাঁড়ায় রিয়াল। দুই গোল শোধ করে পা রাখে শেষ চারে।

সিটির বিপক্ষে ম্যাচেও তেমন কিছু করতে চায় রিয়াল। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কোচ আনচেলত্তির কথায় থাকল আত্মবিশ্বাস।

“দলের সবাই ভালো আছে, তারা অনুপ্রাণিত, মনোযোগী। আমাদের সামনে খুব বড় চ্যালেঞ্জ, চ্যাম্পিয়ন্স লিগে আরও একটি ফাইনাল খেলার সুযোগ। আমরা জানি, ম্যাচটা কতটা কঠিন হবে, কিন্তু আমরা খুবই আত্মবিশ্বাসী। লড়াইটা উন্মুক্ত। একটু অসমতা রয়েছে (প্রথম লেগে পিছিয়ে থাকা) এবং এটা আমরা আগামীকাল (বুধবার) ঠিক করতে চাই।”

“প্রতিটা ম্যাচের গল্প ভিন্ন। তারা এগিয়ে আছে, এটা আমরা জানি এবং এর উপর আমাদের আরও ভালো করা নির্ভর করছে। আমি জানি, এটা কঠিন। কিন্তু লা লিগা জয় এবং বের্নাবেউয়ে খেলা, তাই আমরা এটা করতে পারি।”