মাইলফলক ছুঁয়েও তৃপ্ত নন ফের্নান্দেস

গোল খরায় ভুগছিলেন ব্রুনো ফের্নান্দেস। সেই খরা কাটানোর দিনে একটা মাইলফলক স্পর্শ করলেন তিনি। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকার মুখে হাসি নেই। কোনো ট্রফি ছাড়াই যে আরও একটি মৌসুম শেষ করতে হচ্ছে তার দলকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2022, 12:50 PM
Updated : 3 May 2022, 12:50 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার ব্রেন্টফোর্ডকে ৩-০ গোলে হারায় ইউনাইটেড। শুরুতে দলকে এগিয়ে নেন ফের্নান্দেস।

গত ফেব্রুয়ারিতে লিডস ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের পর এই প্রথম প্রিমিয়ার লিগে গোল পেলেন তিনি। খরা কাটানোর দিনে ইউনাইটেডের হয়ে ৫০ গোল পূর্ণ হয়েছে ২৭ বছর বয়সী মিডফিল্ডারের।

মাইলফলক স্পর্শ করতে পেরে খুশি ফের্নান্দেস। তবে ব্রেন্টফোর্ড ম্যাচের পর স্কাই স্পোর্টসকে বললেন, ক্লাব ট্রফি জিততে শুরু না করলে গোল সংখ্যার মূল্য সামান্যই।

“আমি অবশ্যই খুশি, কিন্তু এই সংখ্যা (গোল) গণনায় আসবে না। আমি সংখ‍্যা গুণতে চাই ট্রফি দিয়ে, গোল দিয়ে নয়।”

২০২০ সালের ফেব্রুয়ারিতে ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে অভিষেক হয় ফের্নান্দেসের। দলের হয়ে এখন পর্যন্ত ৬১ গোলে অবদান রেখেছেন তিনি। এই তালিকায় তার চেয়ে এগিয়ে কেবল দুজন- লিভারপুলের মোহামেদ সালাহ (৭৩) ও টটেনহ‍্যাম হটস্পারের হ্যারি কেইন (৬৫)।

ওল্ড ট্র্যাফোর্ডে দুই বছর ধরে মুগ্ধতা ছড়াচ্ছেন ফের্নান্দেস, কিন্তু এখন পর্যন্ত কোনো শিরোপার স্বাদ তিনি পাননি। তার আক্ষেপের জাগায়টা তাই স্বাভাবিকই।

ব্রেন্টফোর্ড ম্যাচটি চলতি মৌসুমের প্রিমিয়ার লিগে ঘরের মাঠে শেষ ম্যাচ ছিল ইউনাইটেডের। ঘরের মাঠের ম্যাচগুলো থেকে এবার ৩৫ পয়েন্ট আদায় করেছে তারা। ২০২০-২১ মৌসুমের চেয়ে যা ৪ পয়েন্ট বেশি।

সব মিলিয়ে ৩৬ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে ইউনাইটেড। সেরা চারে থেকে আগামী মৌসুমে তাদের চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা খুবই ক্ষীণ।

তবে ঘরের মাঠে লিগের শেষ ম্যাচটা জিততে পেরে খুশি ফের্নান্দেস।

“চলতি মৌসুমে ঘরের মাঠে এটিই আমাদের শেষ ম্যাচ ছিল। তাই আমরা ভালো ফল ও ভালো পারফরম্যান্স করতে চেয়েছিলাম। আমরা জানি, যেমন প্রত্যাশা করি, আমাদের মান তেমন ছিল না। কিন্তু ঘরের মাঠে মৌসুমের শেষ ম্যাচ আমরা ভালোভাবে শেষ করতে পেরেছি। এখন অনেক ম্যাচ বাকি আছে, সেগুলোতে আমাদের নজর দিতে হবে।”

“আমরা সব সময়ই কিছু দিতে চেয়েছি। সমর্থকরা আমাদের অবিশ্বাস্যভাবে সমর্থন দিয়ে গেছে। মৌসুমটা আমাদের যে মানের হওয়া উচিত ছিল, তেমন হয়নি। এখন আসলে কিছুই করার নেই, কিন্তু সম্ভাব্য সবচেয়ে ভালোভাবে শেষ করতে পারি, ম্যাচ জিততে পারি এবং পরের মৌসুমের কথা ভাবতে পারি।”

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন এবং ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচ দিয়ে চলতি মৌসুম শেষ করবে ইউনাইটেড।