‘লিভারপুলের জন‍্য প্রতিটি ম্যাচই এখন ফাইনাল’

কদিন আগেও মৌসুমে চার শিরোপা জয়ের আলোচনায় যোগ দিতে চাইছিলেন না লিভারপুলের কেউ। দলটির জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ তো বলেই দিয়েছিলেন, এটা বাস্তবসম্মত লক্ষ্য নয়। তবে মৌসুমের শেষ ভাগে এসে প্রেক্ষাপট বদলেছে। ইংল্যান্ডের প্রথম দল হিসেবে ‘কোয়াড্রপল’ জয়ের হাতছানিতে এখন চাপ অনুভব করছে লিভারপুল। ডিফেন্ডার ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড যেমন বলছেন, প্রতিটি ম‍্যাচই এখন তাদের কাছে শিরোপা নির্ধারক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2022, 11:59 AM
Updated : 3 May 2022, 12:00 PM

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে মঙ্গলবার ভিয়ারিয়ালের মাঠে খেলবে লিভারপুল। প্রথম লেগে ২-০ গোলে জেতায় ফাইনালে ওঠার লড়াইয়ে ইংলিশ ক্লাবটিই ফেভারিট।

আগেই লিগ কাপ নিশ্চিত করা লিভারপুল প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে আছে। ৩৪ ম্যাচে ৮৩ পয়েন্ট সিটির, সমান ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৮২।

এছাড়া এফএ কাপের ফাইনালেও উঠেছে লিভারপুল। এ মাসেই চেলসির বিপক্ষে শিরোপার জন্য খেলবে দলটি। সব মিলিয়ে চার শিরোপা জিতে মৌসুম শেষ করার সুযোগ অ্যানফিল্ডের দলটির সামনে।

ভিয়ারিয়াল ম্যাচের আগে সেই সম্ভাবনা নিয়ে কথা বললেন আলেকজান্ডার-আরনল্ড। চাপের কথাও স্বীকার করে নিলেন তিনি।

“আমাদের জন্য এটা মৌসুমের সেরা সময় বলে আমি মনে করি। প্রতিটি ম‍্যাচই এখন ফাইনাল, আমরা এখন তিনটি শিরোপার লক্ষ্যে এগোচ্ছি।”

“সবগুলো ম্যাচই রোমাঞ্চকর, যা সবাই খেলতে চাইবে। সবকিছু ঠিকঠাক করতে চাওয়া এবং সবগুলো ম্যাচ জিততেই হবে এমন অনুভূতি… ছেলেরা এভাবেই ভাবছে।”

২৩ বছর বয়সী এই ডিফেন্ডার আগে বলেছিলেন, মৌসুমে লিভারপুলের অন্তত একটি করে ট্রফি জয়ের লক্ষ্য থাকতে হবে। এখন অবশ্য স্রেফ একটি ট্রফিকে যথেষ্ট মনে করছেন না তিনি।

“আমরা ভালো ছন্দে আছি, মৌসুম জুড়ে দুর্দান্ত খেলছি, আমরা বিভিন্নভাবে ম্যাচ জিতেছি। মে-র শেষের দিকে আশা করি আমরা আবারও ইতিহাস বইয়ে থাকব।”