‘টপ-কোয়ালিটি’ ফুটবলার দলে আনবে ম্যানচেস্টার ইউনাইটেড

হতাশার এক মৌসুমের শেষ প্রান্তে চলে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বলতে গেলে এবার আর তাদের পাওয়ার নেই কিছুই। তবে আগামী মৌসুমে প্রাপ্তির পথ তো খুঁজতে হবে! নতুন কোচ তাই নিয়োগ দেওয়া হয়ে গেছে। ভারপ্রাপ্ত কোচ রালফ রাংনিক বললেন, সেরা মানের কিছু ফুটবলারও দলে টানবে ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2022, 05:47 AM
Updated : 3 May 2022, 04:55 PM

৩৬ ম্যাচ খেলে ৫৮ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় ইউনাইটেড আছে ছয়ে। এই মৌসুমে এই অবস্থান থেকে উন্নতির সম্ভাবনা আছে সামান্যই। শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। এবারের চ্যাম্পিয়ন্স লিগ থেকে তারা বিদায় নিয়েছে অনেক আগেই।

আগামী মৌসুমে তাকিয়ে এর মধ্যেই এরিক টেন হাগকে কোচের দায়িত্ব দিয়েছে ইউনাইটেড। রাংনিক দায়িত্ব পালন করবেন তখন পরামর্শক হিসেবে। দলের পুনর্গঠন নিয়ে আলোচনা চলছে কিছুদিন ধরে।

চলতি মৌসুমে ঘরের মাঠে শেষ ম্যাচে সোমবার ব্রেন্টফোর্ডকে ৩-০ গোলে হারানোর পর রাংনিক বললেন, নতুন কোচের সঙ্গে তার বিশদ আলোচনা এখনও হয়নি। তবে পুনর্গঠনের পরিকল্পনার কিছুটা ধারণা তিনি দিলেন।

“আমরা এখনও কথা বলতে পারিনি। এরিক (টেন হাগ) ব্যস্ত ডাচ লিগ জেতার অভিযানে (আয়াক্স আমস্টারডামের হয়ে), আমাদের মনোযোগ আমাদের খেলায়।”

“অবশ্যই কিছু ফুটবলার ক্লাব ছাড়বে, আমাদের প্রয়োজন হবে ‘টপ-কোয়ালিটি’ কয়েকজন ফুটবলারের। আমি দৃঢ়ভাবেই বিশ্বাস করি, আমরা একসঙ্গে কাজ করলে ম্যান ইউনাইটেডকে আমরা সেখানে ফেরাতে পারি, যেখানে এই ক্লাবের থাকা উচিত। শীর্ষ মানের কিছু ফুটবলার আমাদের আনতে হবে, যারা ক্লাবের মান উঁচুতে নিয়ে যাবে। যদি এরকম হয়, আমার মনে হয় না খুব বেশি সময় লাগবে (সেরা সময় ফিরতে)।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক