রিয়াল এত আগেই লিগ জেতায় হতাশ বার্সেলোনা

ম্যাচ জয়ের তাৎক্ষনিক আনন্দ আছে। সঙ্গে আছে ঘরের মাঠে হারের চক্র থেকে বের হওয়া ও পয়েন্ট তালিকার দুইয়ে উঠে আসার স্বস্তি। তবে বার্সেলোনায় নেই বাঁধনহারা উল্লাস আর প্রাণভরা উচ্ছ্বাস। লিগের উত্তেজনা যখন শেষ এত আগেই, চিরপ্রতিদ্বন্দ্বী দল যখন করছে শিরোপার উৎসব, সেসব তো কাঁটা হয়েই বিদ্ধ করার কথা! বার্সেলোনার মিডফিল্ডার ফ্রেংকি ডি ইয়ং অনুভব করছেন সেই যন্ত্রণাই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2022, 05:04 AM
Updated : 2 May 2022, 08:45 AM

লা লিগায় রোববার রিয়াল মায়োর্কাকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে ফেরে বার্সেলোনা। ঘরের মাঠে টানা তিন হারের পর ধরা দেয় কাঙ্ক্ষিত এই জয়। তবে এই রিয়ালকে হারিয়ে কি আর তৃপ্তি মেলে? আগের দিন তো আরেক রিয়াল, বার্সার প্রবল প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ করে নিয়েছে শিরোপার উৎসব!

বার্সেলোনা এবার পারেনি রিয়াল মাদ্রিদের সঙ্গে টক্কর দিতে। পারেনি লিগের অন্য কোনো দলও। অসাধারণ পারফরম্যান্সে চার ম্যাচ বাকি রেখেই লিগ শিরোপা নিশ্চিত করেছে স্পেনের সফলতম দলটি।

রিয়াল মায়োর্কাকে হারাতে পারলেও বার্সেলোনাকে পোড়াচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বীদের সাফল্যে আর নিজেদের ব্যর্থতা। ম্যাচ শেষে মুভিস্টার প্লাসে কথোপকথনে ফ্রেংকি ডি ইয়ং বললেন, তারা ঘুরে দাঁড়াতে চান পরের মৌসুমে।

“এত তাড়াতাড়ি ও এতটা এগিয়ে থেকে রিয়াল মাদ্রিদকে শিরোপা জিততে দেখাটা ভীষণ হতাশাজনক। তবে আমাদের স্বীকার করতেই হবে, এই মৌসুমে আমরা ধুঁকেছি। নিজেদের মান অনুযায়ী খেলতে পারিনি এবং ওদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারিনি। আশা করি, পরের মৌসুমে আমরা চিত্র বদলে দিয়ে সেরা চেহারায় ফিরব।”

৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে রেকর্ড ৩৫তম লিগ শিরোপা নিশ্চিত করে ফেলেছে রিয়াল মাদ্রিদ। ২৬ বারের শিরোপা জয়ী বার্সেলোনার পয়েন্ট সমান ম্যাচে মাত্র ৬৬।