আতলেতিকোর সমস্যা কোথায়, বুঝতে পারছেন না ওবলাক

ফলাফল যাই হোক, দিয়েগো সিমেওনের আতলেতিকো মাদ্রিদের বড় বৈশিষ্ট্য তাদের লড়াকু মানসিকতা। তবে সাম্প্রতিক সময়ে মাঠে ঠিক যেন চেনা যাচ্ছে না তাদের। পারফরম্যান্সও নিম্নমুখী। মাদ্রিদের ক্লাবটির গোলরক্ষক ইয়ান ওবলাক হতাশ সুরে বললেন, সমস্যাটা কোথায় হচ্ছে সেটা তিনিও বুঝতে পারছেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2022, 02:26 PM
Updated : 1 May 2022, 02:26 PM

গত মৌসুমের লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো চলতি মৌসুমে প্রায় শুরু থেকেই ছিল শিরোপা লড়াইয়ের বাইরে। তাদের নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ যেখানে চার রাউন্ড হাতে রেখে লিগ নিশ্চিত করে ফেলেছে, সেখানে সিমেওনের দলকে লড়তে হচ্ছে শীর্ষ চারে থাকতেই।

গত মার্চে দারুণ খেলার পর এপ্রিল মাসে খেই হারিয়ে ফেলে আতলেতিকো। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির কাছে দুই লেগ মিলিয়ে ১-০ গোলে হেরে বিদায় নিতে হয় শেষ আট থেকে।

লিগেও বেশ কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে দলটি। নিজেদের সবশেষ চার ম্যাচে আতলেতিকোর জয় কেবল একটি, ড্র একটি ও হার দুটি।

গত শনিবার আথলেতিক বিলবাওয়ের কাছে ২-০ গোলে হারা আতলেতিকো ৩৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে আছে চার নম্বর স্থানে।

সমান ম‍্যাচে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৮১। ৬৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে সেভিয়া। ৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে আছে বার্সেলোনা। 

শীর্ষ চারে থাকার লড়াইয়ে আতলেতিকোকে প্রতিদ্বন্দ্বিতা ছুড়ে দেওয়া রিয়াল বেতিস ৩৩ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

বিলবাও ম্যাচের পর মুভিস্টার প্লাসকে ওবলাক বলেন, সব ঠিকঠাক থাকার পরও মাঠে বাজে পারফরম্যান্সের কারণ খুঁজছেন তিনি।

“আমরা যদি জানতাম যে সমস্যাটি কোথায়, তাহলে আমরা এর সমাধান বের করতে পারতাম। আমি বুঝতে পারছি না ড্রেসিংরুমে আমাদের সবকিছু নিখুঁত থাকার পর কেন মাঠে নামার পাঁচ মিনিটের মধ্যে আমরা দুটি হলুদ কার্ড দেখলাম। এটা কঠিন।”

“আমি জানি না, আমাদের মনোযোগ কোথায় ছিল, তবে এটা মাঠে ছিল না। এভাবে চলতে পারে না। আমাদের কাজগুলো আরও ভালোভাবে করতে হবে, তবে আমরা যদি তা না করি তবে এটি খুব জটিল হয়ে উঠবে।” 

সতীর্থদের মাঝে লড়াকু মানসিকতায় অভাব দেখে হতাশ ওবলাক। মৌসুমের শেষের অংশে ঘুরে দাঁড়ানোর তাগিদ ২৯ বছর বয়সী এই ফুটবলারের কন্ঠে।

“যা ঘটছে আমি তার উত্তর খুঁজে পাচ্ছি না। এটা এমন কিছু যা আমি এখানে যোগ দেওয়ার পর থেকে দেখিনি। আমার সতীর্থদের ইচ্ছাশক্তি আছে, লড়াকু মানসিকতা আছে, কিন্তু আমি জানি না, কেন তা মাঝে মাঝে মাঠে প্রতিফলিত হচ্ছে না। আমি জানি না, কেন এমন হচ্ছে।”

“আমাদের সমস্যাটি খুঁজে বের করতে হবে, কারণ চারটি ম্যাচ বাকি আছে। নিঃসন্দেহে আমাদের চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে হবে, সেটা না হলে সমস্যা তৈরি হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক