এমবাপেকে নিয়ে রহস্য রেখে দিলেন আনচেলত্তি

আসছে গ্রীষ্মের দলবদলে কিলিয়ান এমবাপে পিএসজি ছাড়তে পারেন, এমন গুঞ্জন তীব্র হলেও দলটির কোচ মাউরিসিও পচেত্তিনো তা মানতে নারাজ। তিনি নাকি নিশ্চিত, প্যারিসেই থেকে যাবেন এই তারকা ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি মনে করেন, হয়তো সত্যটা আড়াল করেই এমন মন্তব্য করেছেন পিএসজি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2022, 04:33 PM
Updated : 30 April 2022, 07:17 AM

গত গ্রীষ্মের দলবদলের শেষ দিন পর্যন্ত এমবাপেকে পেতে রেকর্ড ট্রান্সফার ফি দিতেও প্রস্তুত ছিল রিয়াল। কিন্তু কোনোভাবে তাকে ছাড়তে রাজি হয়নি পিএসজি। দলটির সঙ্গে আগামী জুনে শেষ হবে তার চুক্তির মেয়াদ।

‘ফ্রি এজেন্ট’ হিসেবে এমবাপে যোগ দিতে পারেন যে কোনো ক্লাবে। গত ১ জানুয়ারি থেকেই নতুন কোনো ক্লাবের সঙ্গে চুক্তি করতে বাধা নেই তার। শৈশবের প্রিয় ক্লাব রিয়ালে তার যোগ দেওয়ার গুঞ্জন অনেক দিনের। তবে সেটি এখনও বাস্তব ভিত্তি পায়নি।

সম্প্রতি এমবাপে জানান, ক্লাব ছাড়ার ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি তিনি। সম্ভাবনা আছে তার শেষ পর্যন্ত চুক্তি নবায়ন করে পিএসজিতে থেকে যাওয়ারও।

এমবাপে পিএসজিতে থাকা নিয়ে দোলাচালে থাকলেও পচেত্তিনোর এই ব্যাপারে কোনো সংশয় নেই। গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ বলেন, শতভাগ নিশ্চিতভাবে আগামী মৌসুমে তিনি ও এমবাপে দুজনই ক্লাবে থাকবেন।

পচেত্তিনোর মন্তব্য নিয়ে এস্পানিওলের বিপক্ষে লা লিগার ম্যাচকে সামনে রেখে শুক্রবার সংবাদ সম্মেলনে আনচেলত্তির কাছে জানতে চাওয়া হয়েছিল। ৬২ বছর বয়সী ইতালিয়ান কোচ জবাব দেন মজার ছলে।

“পচেত্তিনো বলেছে এমবাপে শতভাগ নিশ্চিতভাবে (পিএসজিতে) থাকবে? কখনও কখনও সংবাদ সম্মেলনে কোচরা পুরো সত্য বলতে পারেন না। আমি মনে করি, রিয়ালের সব ভক্তরা এখন লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ নিয়েই ভাবছে। তাদের ভাবনা শুধু এগুলো নিয়েই।”

লা লিগায় ৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মাদ্রিদের দলটি। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সেলোনা।

শিরোপা নিশ্চিত করতে আগামী পাঁচ রাউন্ডে রিয়ালের দরকার মাত্র ১ পয়েন্ট।

চ্যাম্পিয়ন্স লিগেও শিরোপা লড়াইয়ে আছে আনচেলত্তির দল। ম্যানচেস্টার সিটির বিপক্ষে সেমি-ফাইনালের প্রথম লেগে তারা হারে ৪-৩ গোলে। ফিরতি লেগ হবে আগামী বুধবার সান্তিয়াগো বের্নাবেউয়ে।