এস্পানিওলের বিপক্ষে বিশ্রামে থাকতে পারেন বেনজেমা-ভিনিসিউস

লিগ শিরোপা পুনরুদ্ধার প্রায় নিশ্চিত, তার উপর সামনে আবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগ। স্বাভাবিকভাবেই কোনো খেলোয়াড়কে নিয়ে ঝুঁকি নিতে চান না কার্লো আনচেলত্তি। তাই লা লিগায় এস্পানিওলের বিপক্ষে দুই ফরোয়ার্ড করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রকে বিশ্রামে রাখার ইঙ্গিত দিলেন রিয়াল মাদ্রিদ কোচ।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2022, 02:24 PM
Updated : 30 April 2022, 07:20 AM

এই ম্যাচে হার এড়াতে পারলেই চার ম্যাচ হাতে রেখে লা লিগায় রেকর্ড ৩৫তম শিরোপা ঘরে তুলবে স্পেনের সফলতম দলটি। সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার রাত সোয়া ৮টায়।

ইউরোপ সেরার মঞ্চে আগামী বুধবার ঘরের মাঠে সিটির মুখোমুখি হবে আনচেলত্তির দল। প্রথম লেগে ইংলিশ দলটির মাঠ থেকে তারা হেরে এসেছে ৪-৩ গোলে।  

এস্পানিওল ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আনচেলত্তি বললেন, বিশ্রামের প্রয়োজন আছে এমন খেলোয়াড়দের নিয়ে ঝুঁকি নিতে চান না তিনি।

“আমার মনে হয়, বেনজেমা ও ভিনিসিউস বিশ্রাম পেতে পারে। তবে যদি তারা ভালো অবস্থায় থাকে তাহলে তাদের খেলতে হবে, আমরা ভাবনাটা এমনই। যদি কারো বিশ্রামের প্রয়োজন হয়, তাদের তা দেব, কিন্তু ম্যাচ সহজ বলে সেজন্য নয়। চোটের ঝুঁকি থাকলে তারা বিশ্রাম নেবে।”

তিন ডিফেন্ডার ডাভিড আলাবা, এদের মিলিতাও ও নাচো ফের্নান্দেসকে এস্পানিওলের বিপক্ষে পাচ্ছেন না আনচেলত্তি। রক্ষণভাগ যে তাদের মাথাব্যথার কারণ হবে, স্বীকার করছেন ইতালিয়ান কোচ। 

“আমাদের রক্ষণে সমস্যা আছে। (হেসুস) ভায়েহোকে রাখতে হবে, সে খুব কম খেলেছে। আমাদের আরেকজন সেন্ট্রাল ডিফেন্ডার নিতে হবে, সেটা হতে পারে কাসেমিরো।”

“মাঝমাঠে (এদুয়ার্দো) কামাভিঙ্গা ও (দানি) সেবাইয়োসের মতো যথেষ্ট বিশ্রাম পাওয়া খেলোয়াড় আছে। (মার্কো) আসেনসিও যথেষ্ট বিশ্রাম পেয়েছে, দেখা যাক করিম (বেনজেমা) আগামীকাল কেমন থাকে। যেকোনো ক্লান্ত খেলোয়াড়ের চোটে পড়া আমাকে আটকাতে হবে।”

এবারের লা লিগায় এখন পর্যন্ত রিয়াল যে তিনটি ম্যাচ হেরেছে, তার একটি এস্পানিওলের বিপক্ষে। গত অক্টোবরে প্রথম দেখায় দলটির মাঠে ২-১ গোলে হারে তারা।

৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আনচেলত্তির দল। সমান ৬৩ পয়েন্ট নিয়ে বার্সেলোনা ও সেভিয়া যথাক্রমে দুই ও তিন নম্বরে আছে।

৩৯ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে এস্পানিওল।