ইউনাইটেডেই নাকি অন্য কোথাও, আলোচনায় রোনালদোর ভবিষ্যৎ

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ছুটে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। নিশ্চিতভাবেই তার এই পথচলা চলবে আরও বেশ কিছুদিন। তবে তা ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়েই নাকি অন্য কোনো দলের, প্রশ্ন এখন সেটিই। সেই প্রশ্নের উত্তর খুঁজবেন রালফ রাংনিকও। ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ জানালেন, রোনালদোর ভবিষ্যৎ নিয়ে তিনি কথা বলবেন নতুন কোচ এরিক টেন হাগ ও ক্লাবের বোর্ডের সঙ্গে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2022, 06:50 AM
Updated : 29 April 2022, 08:21 AM

এই মৌসুমেই ইউভেন্তুস থেকে দুই বছরের চুক্তিতে নিজের পুরনো ক্লাব ইউনাইটেডে যোগ দেন রোনালদো। ফেরার পর এখনও পর্যন্ত তার যা পারফরম্যান্স, বলা যায় তিনি ছাড়িয়ে গেছেন প্রত্যাশাকেও।

পারফরম্যান্সের মন্দায় থাকা দলকে বলতে গেলে টেনে নিচ্ছেন তিনিই। দলের সবশেষ ৯ গোলের ৮টিই করেছেন এই তারকা। ১৭ গোল করে প্রিমিয়ার লিগে তিনি দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার। শীর্ষ ৫ দলের বিপক্ষে করেছেন ৮ গোল। ৩৭ বছর বয়সে এই পারফরম্যান্স বিস্ময়কর বললেও কম হয়।

চেলসির বিপক্ষে বৃহস্পতিবার রোনালদোর গোলেই হার এড়াতে পারে ইউনাইটেড। ম্যাচের পর রাংনিক স্কাই স্পোর্টসের সঙ্গে কথা বলেন রোনালদোর ভবিষ্যৎ নিয়ে।

“এটা নিয়ে এরিক (টেন হাগ), আমাদের বোর্ড ও আমার কথা বলতে হবে। ক্রিস্তিয়ানোর চুক্তির এখনও এক বছর আছে। সে এখানে থাকতে চায় কিনা, সেটিও গুরুত্বপূর্ণ হবে।”

আগামী মৌসুমে ইউনাইটেডের চ্যাম্পিয়ন্স লিগে খেলতে না পারা একরকম নিশ্চিতই। চ্যাম্পিয়ন্স লিগ খেলতে না পারাটা রোনালদোর জন্য বড় ধাক্কাই হবে। তার ভাবনায় তাই এটা থাকতেই পারে।

ভাবনা থাকবে ইউনাইটেডেরও। রোনালদোর ফিটনেস ও পারফরম্যান্স নিয়ে কোনো সংশয় নেই। তবে নতুন কোচ টেন হাগের তত্ত্বাবধানে আগামী মৌসুমে শুরু হবে দল পুনর্গঠনের অভিযান। ৩৭ বছর বয়সী একজনকে নিয়ে বাড়তি ভাবনা তখন থাকবেই। রাংনিকের কথায়ও তা ফুটে উঠল স্পষ্ট।

“দিনশেষে এটা এরিক ও ক্রিস্তিয়ানো, উভয়েরই ব্যাপার , তারা কী করতে চায়। এটা নিয়ে কথা বলা আমার কাজ নয়। তবে আজকে ক্রিস্তিয়ানোর পারফরম্যান্স ছিল দুর্দান্ত।”

“এই মুহূর্তে, আমাদের দল ক্রিস্তিয়ানোর ওপর প্রবলভাবে নির্ভরশীল। চেলসি যখন বল দখলে ছিল, তখনও সে দারুণ পারফরম্যান্স দেখিয়েছে। তবে গোটা দুয়েক নতুন স্ট্রাইকার দলে আনার ক্ষেত্রেও নিশ্চয়ই দৃষ্টি থাকবে দলের।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক