ম‍্যানইউর শীর্ষ চারের আশায় চেলসির ধাক্কা

ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণ করে গেল চেলসি। প্রথমার্ধে দাভিদ দে হেয়া দারুণ কিছু সেভ করে তাদের আটকে রাখলেও বিরতির পর আর পারলেন না। জবাব দিতে ম্যানচেস্টার ইউনাইটেডও বেশি সময় নিল না। সমতায় শেষ হলো দুই দলের লড়াই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2022, 08:37 PM
Updated : 28 April 2022, 09:14 PM

ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। দ্বিতীয়ার্ধে ১১৯ সেকেন্ডের মধ্যে হয় গোল দুটি। মার্কোস আলোনসো চেলসিকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন ক্রিস্তিয়ানো রোনালদো।

লিগে টানা তিন ম্যাচে জয়হীন রইল ম্যানচেস্টারের দলটি। শীর্ষ চারে থেকে আসর শেষ করার সম্ভাবনা আরও ফিকে হয়ে গেল তাদের। গত দুই রাউন্ডে লিভারপুলের বিপক্ষে ৪-০ ও আর্সেনালের বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল তারা।

এক ম্যাচ পর চেলসি আবার পয়েন্ট হারালেও সেরা চারের লড়াইয়ে তারা আছে ভালোভাবে। ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তিনে আছে টমাস টুখেলের দল।

সমান ৩৩টি করে ম্যাচ খেলা আর্সেনাল (৬০) ও টটেনহ্যাম হটস্পার (৫৮) আছে যথাক্রমে চার ও পাঁচে। ৩৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ইউনাইটেড।

ম্যাচে সব দিক থেকেই আধিপত্য ছিল চেলসির। গোলের জন্য তাদের ২১ শটের ছয়টি ছিল লক্ষ্যে। অন্যদিকে, স্বাগতিকদের ছয় শটের তিনটি লক্ষ্যে ছিল।

চেলসি পঞ্চম মিনিটে পায় প্রথম সুযোগ। ডি-বক্সের বাইরে থেকে রিস জেমসের নেওয়া শট ঠেকান দে হেয়া।

দশম মিনিটে সুযোগ পায় ইউনাইটেড। বাঁ দিক থেকে আলেক্স তেলেসের ক্রসে ব্রুনো ফের্নান্দেসের হেড ঠেকাতে বেগ পেতে হয়নি গোলরক্ষক এদুয়াঁ মঁদির। ত্রয়োদশ মিনিটে কাছ থেকে রোনালদোর অ্যাক্রোবেটিক শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। 

২৮তম মিনিটে সুবর্ণ সুযোগ হারান কাই হাভার্টজ। এনগোলো কঁতের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে জার্মান মিডফিল্ডারের নেওয়া শট ফেরান দে হেয়া। তিন মিনিট পর টিমো ভেরনারের প্রচেষ্টাও ঠেকান এই স্প্যানিশ গোলরক্ষক।

৩৬তম মিনিটে আরেকটি সুযোগ পান হাভার্টজ। জেমসের ক্রসে এবার তার হেড ফিরিয়ে দেন দে হেয়া।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ডান দিক থেকে ডি-বক্সে দারুণ ক্রস বাড়ান ম্যাসন মাউন্ট। এগিয়ে এসে পাঞ্চ করে বিপদমুক্ত করেন দে হেয়া। পাঁচ মিনিট পর আর পারেননি তিনি। ডান দিক থেকে জেমসের ক্রসে ডি-বক্সে হাভার্টজের হেড পাসে বল পেয়ে ভলিতে জালে পাঠান আলোনসো।

জবাব দিতে অবশ্য একটুও সময় নেয়নি ইউনাইটেড। চেলসির ডিফেন্ডারদের ওপর দিয়ে নেমানিয়া মাতিচের চিপ ডি-বক্সে পা দিয়ে আলতো করে নামিয়ে দারুণ শটে জালে পাঠান রোনালদো।

চেলসির বিপক্ষে প্রিমিয়ার লিগে এটিই পর্তুগিজ তারকার প্রথম গোল। লিগে দলের সবশেষ ৯ গোলের ৮টিই করলেন তিনি!

আসরে ৩৭ বছর বয়সী রোনালদোর গোল হলো ১৭টি। তার চেয়ে বেশি গোল আছে কেবল লিভারপুলের মোহামেদ সালাহর ২২টি। 

৮০তম মিনিটে আবার এগিয়ে যেতে পারত চেলসি, কিন্তু জেমসের শট পোস্টে লাগায় হতাশ হতে হয় তাদের। অনেক চেষ্টার পরও বাকি সময়ে স্কোরলাইনে আর পরিবর্তন আনতে পারেনি তারা।

শিরোপা লড়াই টিকে আছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মধ্যে। সমান ৩৩টি করে ম্যাচ খেলেছে তারা। ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে পেপ গুয়ার্দিওলার দল। ৭৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।