ইন্দোনেশিয়ায় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

এশিয়ান কাপ বাছাই সামনে রেখে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু হবে আগামী ১৬ মে। জুনে মালয়েশিয়ায় হতে যাওয়া এই আসরের আগে ইন্দোনেশিয়ার মাঠে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2022, 05:16 PM
Updated : 28 April 2022, 05:16 PM

বাফুফে ন্যাশনাল টিমস কমিটি বৃহস্পতিবার এক জরুরি সভায় বসে। সেখানেই জাতীয় দলের ক্যাম্প ও ইন্দোনেশিয়ায় প্রস্তুতি ম্যাচের বিষয়ে সিদ্ধান্ত হয়।

পরে বাফুফের পাঠানো ভিডিও বার্তায় কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানান, ২৭ মে ইন্দোনেশিয়া যাবে বাংলাদেশ দল। ১ জুন প্রস্তুতি ম্যাচ খেলার পর সেখান থেকেই যাবে মালয়েশিয়ায়।

“জাতীয় দলের ক্যাম্প শুরু করা হবে আগামী ১৬ মে, গাজীপুরের সারাহ রিসোর্টে। পরের অংশ হবে ঢাকায়। তখন বসুন্ধরা কিংসের মাঠে প্র্যাকটিস চলবে। ইন্দোনেশিয়া ফেডারেশনের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। সেখানে আমাদের একটি প্রস্তুতি ম্যাচ থাকবে, ১ জুন ঐতিহাসিক বান্দুং শহরে।”

এশিয়ান কাপ বাছাইয়ের শেষ ধাপে বাংলাদেশ খেলবে ‘ই’ গ্রুপে। আগামী ৮ জুন বাহরাইনের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে হাভিয়ের কাবরেরার শিষ্যরা। ১১ জুন তুর্কমেনিস্তান ও ১৪ জুন স্বাগতিক মালয়েশিয়ার মুখোমুখি হবে দল।

বাছাইয়ের এই ধাপে ছয় গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ মিলে ১১টি দল মূল পর্বে খেলার টিকেট পাবে। স্বাগতিক হিসেবে চীন সরাসরি খেলবে। আর বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ১২ দল নিশ্চিত করে রেখেছে মূল পর্বের টিকেট। সব মিলিয়ে ২৪ দল নিয়ে আগামী বছর চীনে হবে এশিয়ান কাপের মূল আসর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক