আমি থাকছি, এমবাপেও: পচেত্তিনো

মৌসুম শেষ হয়ে আসছে, এখনও নতুন কোনো চুক্তির খবর আসেনি। তাই কিলিয়ান এমবাপের ভবিষ‍্যৎ নিয়ে বাড়ছে গুঞ্জন। অন‍্যদিকে চ‍্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর মাওরিসিও পচেত্তিনোর ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে এই আর্জেন্টাইন কোচের দৃঢ় বিশ্বাস, আগামী মৌসুমে তিনি ও এমবাপে দুজনই থাকবেন পিএসজিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2022, 04:36 PM
Updated : 10 May 2022, 11:23 AM

চলতি মৌসুম দিয়েই পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। ‘ফ্রি এজেন্ট’ হিসেবে যোগ দিতে পারেন যে কোনো ক্লাবে। গত ১ জানুয়ারি থেকেই নতুন কোনো ক্লাবের সঙ্গে চুক্তি করতে বাধা নেই তার। শৈশবের প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদে তার যোগ দেওয়ার গুঞ্জন অনেক দিনের। তবে সেটি এখনও বাস্তব ভিত্তি পায়নি।

গত গ্রীষ্মের দলবদলের শেষ দিন পর্যন্ত এমবাপেকে পেতে স্পেনের ক্লাবটি রেকর্ড ট্রান্সফার ফি দিতেও প্রস্তুত ছিল। কিন্তু কোনোভাবে তাকে ছাড়তে রাজি হয়নি পিএসজি। দলটির সঙ্গে আগামী জুনে শেষ হবে তার চুক্তির মেয়াদ।

সম্প্রতি এমবাপে জানিয়েছেন, ক্লাব ছাড়ার ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি তিনি। সম্ভাবনা আছে তার শেষ পর্যন্ত চুক্তি নবায়ন করে পিএসজিতে থেকে যাওয়ারও।

এমবাপের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত তার নিজের হাতে থাকলেও পচেত্তিনোর প্রেক্ষাপট একেবারেই ভিন্ন। গুঞ্জন রয়েছে, লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করলেও আগামী মৌসুমের আগে তাকে ছাঁটাই করার পরিকল্পনা করছে পিএসজি। তিনি নিজেও নাকি ক্লাব ছাড়তে চান।

এরই মধ্যে লিগ শিরোপা নিশ্চিত করে ফেলা পিএসজি তাদের পরবর্তী ম্যাচে আগামী শুক্রবার খেলবে স্ত্রাসবুরের বিপক্ষে। এর আগের দিন সংবাদ সম্মেলনে পচেত্তিনো কথা বলেন এ নিয়ে।

“শতভাগ নিশ্চিতভাবে আমরা দুজনই ক্লাবে থাকছি। (ক্লাবের সঙ্গে) আমাদের পরিকল্পনার ব্যাপারে নিয়মিত যেসব কথাবার্তা হয় তার বাইরে সুনির্দিষ্ট কোনো আলোচনা হয়নি।”

“আমাদের সহজ একটা সম্পর্ক রয়েছে, আমরা বিভিন্ন বিষয়ে যোগাযোগ করি। বিভিন্ন সময়ে পরিস্থিতির ওপর নির্ভর করে তা পরিবর্তিত হয়, তবে আমাদের মধ্যে সম্পর্ক ও যোগাযোগ ভালো। কেবল বর্তমান নয়, ভবিষ্যতের কথা চিন্তা করার দায়িত্ব নিয়েও আমরা কঠোর পরিশ্রম করি।”

দলে নেইমার-লিওনেল মেসির মতো তারকা থাকার পরও চলতি মৌসুমে পিএসজির কাণ্ডারি এমবাপে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে ৩৩ গোলের পাশাপাশি তার নামের পাশে রয়েছে ১৮টি অ্যাসিস্ট।

লিগে ৩৪ ম্যাচে ২৪ জয় ও ৬ ড্রয়ে ৭৮ পয়েন্ট পিএসজির। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুই নম্বর স্থানে আছে মার্সেই।