সংস্কার শুরু হচ্ছে কাম্প নউয়ে, অন্য ভেন্যুতে খেলবে বার্সা

অনুমতি মিলেছে সিটি কাউন্সিল থেকে। তাই আগামী জুনে কাম্প নউয়ের সংস্কার কাজ শুরুর সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2022, 04:06 PM
Updated : 28 April 2022, 06:24 PM

ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা এবং মেয়র আদা কোলাউ বৃহস্পতিবার যৌথ সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন।

কাম্প নউয়ের সংস্কার কাজ পুরো শেষ হতে তিন বছর সময় লাগবে। তবে আগামী মৌসুমের পুরোটা কাম্প নউয়েই খেলবে বার্সেলোনা। গ্যালারির ধারণক্ষমতার প্রায় পুরো অংশই খোলা থাকবে দর্শকদের জন্য।

২০২৩-২৪ মৌসুমে কাম্প নউয়ে কোনো ম্যাচ খেলবে  না বার্সেলোনা। মন্টজুইকের অলিম্পিক স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে বেছে নেবে কাতালান ক্লাবটি।

২০২৪-২৫ মৌসুমে নিজেদের ঘরে ফিরবে বার্সেলোনা। তবে সংস্কার কাজ তখনও চলমান থাকবে। গ্যালারির ধারণক্ষমতার ৫০ শতাংশ ব্যবহৃত হবে সে সময়।

বার্সেলোনা সভাপতি লাপোর্তার আশা, ২০২৫-২৬ মৌসুমে সংস্কার কাজ সম্পন্ন হবে।

বার্সেলোনা এবং সিটি কাউন্সিল বর্তমানে সংস্কার কাজের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে। কয়েক সপ্তাহের মধ্যে এ বিষয়ে বিস্তারিত ঘোষণার পরিকল্পনা রয়েছে তাদের।

গত ডিসেম্বরে বার্সেলোনা তাদের আর্থিক পরিকল্পনা অনুমোদন করে। যেখানে কাম্প নউ এবং এর আশেপাশে সংস্কার কাজের জন্য অতিরিক্ত ১৫০ কোটি ইউরোর বিষয়টি উল্লেখ ছিল।

গত অগাষ্টে লাপোর্তা বলেছিলেন ক্লাবের ঋণ ১৩৫ কোটি ইউরো, যার মধ্যে ব্যাংকগুলোর পাওনা ৬৭ কোটি ৩০ লাখ ইউরো।

ক্লাবটির ঋণ পুনর্গঠন করতে গত অগাষ্টে ৫৯ কোটি ৫০ লাখ ইউরো ধার দিতে সম্মত হয়েছিল গোল্ডম্যান স্যাকস গ্রুপ। সেই সঙ্গে স্টেডিয়ামের সংস্কার কাজেও অর্থায়ন করার কথা জানায় তারা।

মার্চে অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘স্পটিফাই’-এর সঙ্গে জার্সি এবং স্টেডিয়াম স্পন্সরশিপ চুক্তি করে বার্সেলোনা। ২০২২-২৩ মৌসুম থেকে চার বছর ক্লাবটির পুরুষ এবং নারী দলের জার্সির সামনের অংশে ব্র্যান্ডটির নাম লেখা থাকবে।

স্টেডিয়াম স্পন্সরশিপেরও প্রথম ব্র্যান্ড থাকবে প্রতিষ্ঠানটি। বার্সেলোনার স্টেডিয়ামের নাম হবে তাই- স্পটিফাই কাম্প নউ।

বার্সেলোনা ও স্পটিফাই কেউই চুক্তির আর্থিক বিষয়টি নিশ্চিত করেনি। তবে কাতালান রেডিও স্টেশন আরএসি ওয়ান জানিয়েছিল, ২৮ কোটি ইউরোর চুক্তি হয়েছে দুই পক্ষের।