২-০ গোলে জিতে ক্লপ বলছেন, ‘কেবল হাফ-টাইম’

প্রথম লেগের পর বলা যায়, ফাইনালের পথে অনেকটুকু্ই এগিয়ে গেছে লিভারপুল। তবে ইয়ুর্গেন ক্লপের কাছে শেষের আগে শেষ নয় কিছুই। ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়ে লিভারপুল কোচ বলছেন, কেবল অর্ধেক পথ পেরিয়েছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2022, 07:07 AM
Updated : 28 April 2022, 07:39 AM

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে বুধবার দারুণ দাপুটে ফুটবল উপহার দেয় লিভারপুল। স্কোরলাইন যা বলছে, ম্যাচ ছিল তার চেয়েও একতরফা। ভিয়ারিয়ালকে বলা যায় তেমন কোনো সুযোগই দেয়নি ক্লপের দল।

ভিয়ারিয়াল অবশ্য সুযোগ তেমন একটা নিতেও চায়নি। তারা চেয়েছে খেলাটাকে মন্থর করে দিতে, সময় কাটিয়ে খেলাটাকে টেনে নিতে। প্রথমার্ধে রক্ষণ সামলে প্রতিপক্ষকে স্তিমিত করে দেওয়ার মাস্টারক্লাস উপহার দেয় তারা। দ্বিতীয়ার্ধে আর পেরে ওঠেনি এবারের আসরে বিস্ময় উপহার দিয়ে শেষ চারে আসা স্পেনের দলটি।

উয়েফার অফিসিয়াল পরিসংখ্যান বলছে, ম্যাচে ২০ বার গোলে শট নিয়েছে লিভারপুল, ভিয়ারিয়াল মোটে ১টি। গোটা ম্যাচে ৯৩টি আক্রমণ করেছে লিভারপুল, ভিয়ারিয়াল পেরেছে স্রেফ ১৫টি। লিভারপুলের ৬৪৫ পাসের পাশে ভিয়ারিয়ালের পাস ১৮২টি। ম্যাচের ৬৮ শতাংশ সময় বল দখলে ছিল লিভারপুলের। সবকিছুই তুলে ধরছে, তাদের দাপট কতটা ছিল।

তবে ম্যাচ শেষে ক্লপ বলছেন, প্রথম লেগের জয়কে তারা কেবলই প্রথমার্ধে এগিয়ে থাকা হিসেবে নিচ্ছেন।

“এখন কেবল হাফ-টাইম। এর বেশি নয়, কমও নয়। কাজের এখনও অনেক বাকি আছে, কিছুই শেষ হয়নি। সবচেয়ে ভালোভাবে এভাবেই তুলে ধরা যায় যে, আমরা একটি ম্যাচ খেলছি এবং প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে আছি। দ্বিতীয়ার্ধে তাই শতভাগ সতর্ক থাকতে হবে এবং সঠিক মানসিকতা ধরে রাখতে হবে।”

“আমরা প্রথমার্ধে যেভাবে খেলেছি, ওরা দ্বিতীয়ার্ধে এভাবেই খেলতে পারে। যদি ওরা তা পারে, তাহলে আমাদের এগিয়ে থাকার সবকিছু শেষ হয়ে যাবে। ২-০ স্কোরলাইন অবশ্যই ভালো, তবে আমরা এখনই ফাইনালে উঠে যাইনি।”

এই ম্যাচের আগে দারুণ উজ্জীবিত ফুটবল খেলে ইউভেন্তুস ও বায়ার্স মিউনিখের মতো দলকে পেছনে ফেলে এই পর্যায়ে এসেছে ভিয়ারিয়াল। সেমি-ফাইনালের দ্বিতীয় লেগ হবে তাদেরই মাঠে। ক্লপ তাই আত্মতুষ্টিতে ভুগছেন না একটুও।

“দ্বিতীয় লেগে ওদের ওখানে গিয়ে খেলতে হবে আমাদের এবং সেখানে আবহ থাকবে আমাদের জন্য যথেষ্টই ‘ট্রিকি’, আজকের চেয়ে অবশ্যই আলাদা হবে তা। ওরা কোচের জন্য নিজেদের উজাড় করে দেয় মাঠে নেমে।

দ্বিতীয় লেগের লড়াই আগামী মঙ্গলবার।