সেমির ফিরতি লেগে ‘অবশ্যই' খেলবেন কাসেমিরো

ম্যানচেস্টার সিটির বিপক্ষে নাটকীয়তায় ভরা ৯০ মিনিটের লড়াইয়ে রক্ষণের পাশাপাশি মাঝমাঠেও ভুগতে দেখা গেছে রিয়াল মাদ্রিদকে। ফুটে ওঠে কাসেমিরোর শূন্যতা। ফিরতি লেগে সেই ঘাটতি থাকবে না বলে নিশ্চিত করলেন কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2022, 10:25 AM
Updated : 27 April 2022, 11:00 AM

চোট সমস্যা কাটিয়ে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের ফিরতি লেগে ব্রাজিলিয়ান ডিভেন্সিভ-মিডফিল্ডার খেলবেন বলে জানিয়েছেন আনচেলত্তি।

ইতিহাদ স্টেডিয়ামে গত মঙ্গলবার রাতের হাইভোল্টেজ ম্যাচে শুরুতে কোণঠাসা হয়ে পড়লেও ঘুরে দাঁড়িয়ে লড়াই জমিয়ে তোলে রিয়াল। শেষ পর্যন্ত যদিও হার এড়াতে পারেনি তারা, হেরে গেছে ৪-৩ গোলে।

চোটের কারণে দলে ছিলেন না কাসেমিরো। লুকা মদ্রিচ ও টনি ক্রুসের সঙ্গে তার জায়গায় ফেদেরিকো ভালভেরদেকে নিয়ে মিডফিল্ড সাজিয়েছিলেন আনচেলত্তি।

এই তিন জনের সমন্বয়ে গড়া মাঝমাঠও কম শক্তিশালী নয়, তবে সিটির আগ্রাসী ফুটবলের সামনে তাদের ভুগতে হয়েছে। স্পষ্ট ছিল কাসেমিরোর জমাট উপস্থিতি, যিনি রক্ষণেও রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

পেশির চোটের কারণে গত বৃহস্পতিবার ওসাসুনার বিপক্ষে রিয়ালের ৩-১ গোলে জেতা ম্যাচে খেলতে পারেননি কাসেমিরো। সিটির বিপক্ষে স্কোয়াডে থাকলেও মাঠে নামা হয়নি তার। আর সিটির বিপক্ষে বিরতির পর মাঠ ছাড়েন ডিফেন্ডার ডাভিড আলাবা।

আগামী বুধবার সান্তিয়াগো বের্নাবেউয়ে হবে রিয়াল ও সিটির সেমি-ফাইনাল লড়াইয়ের দ্বিতীয় লেগ। এই ম্যাচে কাসেমিরোর খেলার ব্যাপারে নিশ্চিত হলেও আলাবাকে নিয়ে সংশয়ে আনচেলত্তি।

“(দ্বিতীয় লেগে) কাসেমিরো নিশ্চিতভাবেই খেলবে। আমাদের (ডাভিড) আলাবাকে পর্যবেক্ষণ রাখতে হবে। সাম্প্রতিক সময়ে সে অস্বস্তি অনুভব করেছিল এবং ঝুঁকি এড়াতে আমি তাকে তুলে নেই। আমি মনে করি তারা দুজনেই দ্বিতীয় লেগের জন্য প্রস্তুত থাকবে।”

প্রথম লেগে ৪-৩ গোলে হেরে গেলেও আগের দুই রাউন্ডে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে পিএসজি ও চেলসিকে বিদায় করা রিয়াল আশাবাদী হতেই পারে। বের্নাবেউয়ে ফিরে আসার আরেকটি কাব্য রচনা করতে চান আনচেলত্তি।

“সিটি সুবিধাজনক অবস্থানে আছে, আমরা এটি বিবেচনায় রাখব। তবে একই সঙ্গে এটাও জানি, তারা খুব বেশি এগিয়ে নেই। আমরা আরেকটি জাদুকরী রাতের জন্য লড়াই করতে যাচ্ছি।”