স্বপ্নযাত্রায় এবার লিভারপুলকে হারাতে মরিয়া ভিয়ারিয়াল

এবারের চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বড় চমকের নাম ভিয়ারিয়াল। ইউভেন্তুস ও বায়ার্ন মিউনিখের মতো দলকে ছিটকে দিয়ে সেমি-ফাইনালে উঠে এসেছে দলটি। তাদের সামনে এবার লিভারপুল। পারবে কি তারা আরেকটি চমক উপহার দিতে? স্প্যানিশ ক্লাবটির অবশ্য আত্মবিশ্বাসের কমতি নেই। প্রতিপক্ষ যেই হোক, সব বাধা মাড়িয়ে সামনে এগিয়ে যেতে মরিয়া তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2022, 09:48 AM
Updated : 27 April 2022, 09:48 AM

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির সেমি-ফাইনালের প্রথম লেগে বুধবার লিভারপুলের মুখোমুখি হবে ভিয়ারিয়াল। অ্যানফিল্ডে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

চলতি মৌসুমে সম্ভাব্য চার শিরোপার সবগুলো জয়ের লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে লিভারপুল। লিগ কাপ জিতেছে আগেই, উঠেছে এফএ কাপের ফাইনালে। চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে প্রিমিয়ার লিগেও শিরোপার দৌড়ে আছে ইয়ুর্গেন ক্লপের দল।

এমন দলকে আটকানো যে কোনো দলের জন্যই ভীষণ কঠিন। তবে ভিয়ারিয়াল ইউরোপের এই এলিট প্রতিযোগিতায় যে ফুটবল খেলছে, তাতে কোনো সম্ভাবনাই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

গত মৌসুমের ইউরোপা লিগ জিতে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করা দলটি এখানে নকআউট পর্বে চমকের পর চমক উপহার দিয়েছে। শেষ ষোলোয় ইউভেন্তুসকে বিদায় করার পর কোয়ার্টার-ফাইনালে থামিয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখকে।

ভিয়ারিয়াল মিডফিল্ডার দানি পারেহো সেটাই মনে করিয়ে বললেন, এখন আরো দূরে দৃষ্টি তাদের।

“কেবল এ বছর নয়, গত বছর ইউরোপা লিগেও যে মানের দলগুলোকে আমরা হারিয়েছি, সেসব সাফল্যের ওপর ভিত্তি করে এখন চ্যাম্পিয়ন্স লিগে আমরা এগিয়ে চলেছি।“

“ইউভেন্তুস ও বায়ার্নকে ছিটকে দেওয়া আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল। কারণ এটি প্রমাণ করে যে আমরা এমন একটা স্তরে পৌঁছাতে পারি, যেখানে এই মানের দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি।”