‘ভাই’ বেনজেমার জন্য ব্যালন ডি’অর চান ভিনিসিউস

উত্তেজনাপূর্ণ ম্যাচের সবচেয়ে ঐন্দ্রজালিক মুহূর্তটি সম্ভবত উপহার দিয়েছেন ভিনিসিউস জুনিয়র। একক নৈপূন্যের অনুপম প্রদর্শনীতে করেছেন নান্দনিক এক গোল। তবে তিনি নিজে মোহাবিষ্ট হয়ে আছেন করিম বেনজেমার পারফরম্যান্সে। রিয়াল মাদ্রিদ সতীর্থের প্রশংসায় যেন ভাষা খুঁজে পাচ্ছেন না এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ভিনিসিউসের আশা, লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার পাশাপাশি এবার ব্যালন ডি’অরও জিতবেন বেনজেমা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2022, 04:35 AM
Updated : 27 April 2022, 04:35 AM

এই মৌসুমে বেনজেমা আছেন ক্যারিয়ারের সেরা ফর্মে। রিয়ালের গোলমেশিন হয়ে উঠেছেন যেন তিনি। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষেও ফরাসি এই ফরোয়ার্ড করেন দুই গোল।

সিটির মাঠে এ দিন চার গোল হজম করলেও বেনজেমার দুটি ও ভিনিসিউসের অসাধারণ এক গোলে ফাইনালের আশা রিয়াল জিইয়ে রেখেছে ভালোমতোই।

সেমি-ফাইনালে ওঠার পথে পিএসজি ও চেলসির বিপক্ষে হ্যাটট্রিক করেন বেনজেমা। ১৪ গোল নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে সবচেয়ে বেশি গোল এখন তারই। অসাধারণ এই মৌসুমে তার ৪১ ম্যাচে হয়ে গেল ৪১ গোল।

ভিনিসিউস নিজেও এই মৌসুমে দারুণ খেলছেন। আগের জড়তা ও অস্বস্তির অনেকটুকু ঝেরে ফেলে এখন তিনি অনেক পরিণত ও শানিত। বেনজেমার সঙ্গে তার রসায়নও দুর্দান্ত।

মৌসুমজুড়ে বেনজেমার দারুণ পারফরম্যান্স কাছ থেকেই দেখছেন ভিনিসিউস। ম্যানচেস্টার সিটির সঙ্গে ম্যাচ শেষে মুভিস্টার প্লাসকে ব্রাজিলিয়াণ ফরোয়ার্ড বললেন, বেনজেমাকে এবার ত্রিমুকুট জিততে দেখতে চান তিনি।

“করিম বেনজেমাকে নিয়ে কী বলব! ভাষায় প্রকাশ করতে পারব না আমি। সে আমার ভাই, আমার মেন্টর ও অনুপ্রেরণা। আমাকে অনেক সাহায্য করেন তিনি। আশা করি, তিনটিতে সেরা হয়ে মৌসুম শেষ হবে তার- লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও ব্যালন ডি’অর।”