হারের শঙ্কা উড়িয়ে জিতল আবাহনী

এএফসি কাপের সবশেষ ম্যাচের অভিজ্ঞতা তিক্ত। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের শুরুতেও জেঁকে ধরেছিল হারের শঙ্কা। তবে এরপরই রাকিব হোসেন, দেনিয়েল কলিনদ্রেসরা আড়মোড় ভেঙে জেগে উঠলেন। ঘুরে দাঁড়িয়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারাল মারিও লেমোসের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2022, 11:46 AM
Updated : 25 April 2022, 11:46 AM

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামেরোববার সাত গোলের রোমাঞ্চকর ম্যাচটি ৪-৩ ব্যবধানে জিতেছে আবাহনী। দলের জয়ে জোড়া গোলউপহার দেন রাকিব; বাকি দুই গোলদাতা দেনিয়েল কলিনদ্রেস সোলেরা ও রাফায়েল আগাস্তো।

এ জয়ে লিগে দ্বিতীয় স্থানও ফিরে পেল আবাহনী;১২ ম্যাচে ২৫ পয়েন্ট আকাশী-নীল জার্সিধারীদের। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেবসুন্ধরা কিংস। ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

শুরুর দিকেই মুক্তিযোদ্ধা সংসদের দিদারুলআলমের বুদ্ধিদ্বীপ্ত ফ্রি কিকে বক্সের বাঁ দিকে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন ওবায়দুর রহমাননবাব, কিন্তু ডিফেন্ডারের বাধা পেরুতে পারেননি। এরপর রাফায়েয়েলর শট যায় সরাসরি গোলরক্ষকেরকাছে।

৩৪তম মিনিটে তিতসুয়াসি মিসুয়া স্পট কিকথেকে এগিয়ে নেন মুক্তিযোদ্ধা সংসদকে। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে নবাবের কাট ব্যক নিয়ন্ত্রণেনিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা করে নিয়ে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন আরেকজাপানি সোমা ওতানি। হারের শঙ্কা চোখ রাঙানি দিতে থাকে আবাহনীকে।

৬৫ থেকে ৮০-এই ১৫ মিনিট ছিল স্রেফ ‘আবাহনীশো।’ ফ্রি কিক নিয়ে বক্সে ছুটে যান কলিনদ্রেস। কয়েক পা ঘুরে বল পেয়ে যাওয়ার পর কোনাকুনিশটে দলকে ম্যাচে ফেরার উপলক্ষ্য এনে দেন কোস্টারিকার এই ফরোয়ার্ড।

৬৬তম মিনিটে সতীর্থের হেড ক্রসবারে লেগেফেরার পর গোলমুখ থেকে ফিরতে হেডে সমতা ফেরান রাকিব। ৭৫তম মিনিটে বাঁ দিক দিয়ে বিনাবাঁধায় বক্সে ঢুকে পড়া রাফায়েল দারুণ বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করে এগিয়েনেন দলকে।

৮০তম মিনিটে গোলমুখ থেকে আলতো টোকায় নিজেরদ্বিতীয় গোলটি করেন রাকিব। হারের শঙ্কা উড়িয়ে তখন জয়ের ঘ্রাণ পেতে থাকে আবাহনী।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে স্পট কিক থেকেব্যবধান কমান তেতসুয়াকি। কিন্তু শেষ পর্যন্ত শুরুর সম্ভাবনাকে আর পূর্ণতা দিতে পারেনিমুক্তিযোদ্ধা সংসদ। প্রথম পর্বের মতো লিগের দ্বিতীয় পর্বও আবাহনীর কাছে হেরে শুরু করেতারা। প্রথম লেগে ১-০ গোলে হেরেছিল মুক্তিযোদ্ধা সংসদ।