চেলসি ছাড়ছেন রুডিগার

আন্টোনিও রুডিগারের দল ছাড়া নিয়ে ইংলিশ গণমাধ্যমে কদিন ধরেই নানা গুঞ্জন চলছে। সে সব খবর সত্য বলেই জানালেন টমাস টুখেল। চেলসি কোচ সরাসরিই বলে দিলেন, আসছে গ্রীষ্মে স্ট‍্যামফোর্ড ব্রিজ ছাড়তে চান রুডিগার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2022, 06:13 PM
Updated : 24 April 2022, 06:13 PM

রোমা থেকে ২০১৭ সালের জুলাইয়ে চেলসিতে পাড়ি দেন রুডিগার। প্রিমিয়ার লিগের দলটির সঙ্গে ২৯ বছর বয়সী এই জার্মান ডিফেন্ডারের চুক্তির মেয়াদ শেষ হবে এ বছরের ৩০ জুন।

নতুন ঠিকানা খুঁজে নিতে রুডিগার এরই মধ্যে অন্য ক্লাবের সঙ্গে আলোচনা শুরু করেছেন। এক্ষেত্রে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের নাম শোনা যাচ্ছে জোরেশোরে। তালিকায় আছে ম্যানচেস্টার ইউনাইটেডের নামও।

প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে রোববার ১-০ গোলে জয়ের পর চেলসি কোচ টুখেল স্কাই স্পোর্টসের সঙ্গে রুডিগারের ভবিষ‍্যত নিয়ে কথা বলেন।

“পরিস্থিতি এমন যে, সে (রুডিগার) ক্লাব ছাড়তে চায়। একান্ত আলাপে সে আমাকে এ কথা জানিয়েছে। আমরা (রুডিগারকে ধরে রাখার চেষ্টায়) সব করেছি- আমি এবং ক্লাব। কিন্তু আমরা এ জন্য তো আর যুদ্ধ করতে পারি না। নিষেধাজ্ঞা না থাকলে আমরা অন্তত লড়াইটা চালিয়ে যেতে পারতাম, কিন্তু আমাদের হাত বাধা। আমরা এটাকে ব্যক্তিগতভাবে নিইনি, এটা তার সিদ্ধান্ত।”

“সে দলের গুরুত্বপূর্ণ সদস‍্য এবং মৌসুমের শেষ পর্যন্ত এভাবেই থাকবে। কিন্তু এটা (রুডিগারকে হারানো) হতাশার। আমরা তাকে অনেক বেশি মিস করব। ড্রেসিং রুমে সে সাহস সঞ্চার করত। তার মতো একজনকে সবাই ভয় পায়। মৌসুমে ৫০-৫৫ ম‍্যাচ খেলে দুর্দান্ত মান ধরে রেখে। গত দেড় বছরের সে আমার কাছে সেরা ডিফেন্ডার। আমাদের এখন অন্য সমাধান খুঁজতে হবে।”

ওয়েস্ট হ্যামের বিপক্ষে এ দিন রুডিগার ছিলেন না। তার চেলসি ছাড়তে চাওয়ার সিদ্ধান্ত এক্ষেত্রে প্রভাব ফেলেছে কি-না, এই আলোচনা আসছে স্বাভাবিকভাবেই। টুখেল অবশ্য জানিয়েছেন, চোটের কারণে ম্যাচটি খেলতে পারেননি রুডিগার। তবে মঙ্গলবারই অনুশীলনে ফিরবেন এই ডিফেন্ডার।