কিংসের হয়ে অভিষেকেই জোড়া গোল ব্রাজিলিয়ান মিগেলের

পয়েন্ট টেবিলের শীর্ষ ও তলানির দলের ম্যাচটি আগ্রহের কেন্দ্রে ছিল মূলত দুটি কারণে। স্বাধীনতা সংঘ ফিরতি পর্বেও চমক উপহার দিতে পারে কিনা এবং বসুন্ধরা কিংসের নতুন দুই সেনানী কেমন করেন, সেটা দেখার কৌতুহল ছিল সবার। নুহা মোরাং না পারলেও জোড়া গোলে অভিষেকে আলো ছড়ালেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরা দামাশেনো। প্রথম লেগে হারের কষ্টে প্রলেপ দিল কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2022, 11:48 AM
Updated : 24 April 2022, 01:07 PM

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শনিবার ২-০ গোলে জিতেছে কিংস। লিগের উদ্বোধনী ম্যাচে স্বাধীনতা সংঘের কাছে ২-১ গোলে হেরেছিল অস্কার ব্রুসনের দল। চলতি লিগে এ পর্যন্ত ওই একটি ম্যাচেই হেরেছে তারা।

১২ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করেছে কিংস।

প্রচণ্ড গরমে দুই দলের খেলার স্বাভাবিক ছন্দ হয় ব্যহত। তবে চতুর্থ মিনিটেই সুযোগ পায় কিংস। প্রতিপক্ষের ভুল পাসে বক্সের বাইরে বল পেয়ে যান মতিন মিয়া। তার পা ঘুরে বক্সে বল পান নুহা; কিন্তু গাম্বিয়ান এই ফরোয়ার্ডের শট প্রতিহত হয় রক্ষণে।

২০তম মিনিটে আরেকটি ভালো সুযোগ এসেছিল। কিন্তু কাজী তারিক রায়হানের কাটব্যাকে নুহার প্লেসিং শট শেষ মুহূর্তে কোনোমতে আটকান গোলরক্ষক সারোয়ার জাহান।

এরপর সাত মিনিটের মধ্যে জোড়া গোলে জাত চেনান মিগেল। ২৮তম মিনিটে বিশ্বনাথ ঘোষের থ্রো ইনের পর বক্সে জটলার ভেতর থেকে জোরাল শটে দলকে এগিয়ে নেন।

৩৫তম মিনিটে বাইলাইন ধরে আক্রমণে ওঠা ইয়াসিন আরাফাতের ক্রস সারোয়ার ফিস্ট করলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ফাঁকায় থাকা মিগেল বুলেট শটে দ্বিগুণ করেন ব্যবধান।

দ্বিতীয়ার্ধে কিংস বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও গোলের জন্য মরিয়া ছিল না। ৬৯তম মিনিটে মোহাম্মদ ইব্রাহিমকে তুলে এলিটা কিংসলেকে নামান ব্রুসন। কিন্তু অনেক গুঞ্জনের অবসান ঘটিয়ে কিংসে থেকে যাওয়া এই ফরোয়ার্ড পারেননি ব্যবধান বাড়াতে।

প্রথম পর্ব শেষে ১৫ দিনের বিরতি দিয়ে শুরু হলো দ্বিতীয় পর্ব।

কিংসের মতো এ পর্বে জয়ে শুরু পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়েছে তারা।

এ জয়ে ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে শেখ জামাল। এক ম্যাচ কম খেলা আবাহনী ২১ পয়েন্ট নিয়ে নেমে গেছে তৃতীয় স্থানে।

শেখ জামালের জয়ের নায়ক দুই বিদেশি। দ্বিতীয় মিনিটে থ্রো ইনে গোলমুখে বল পেয়ে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন আলেকুই। ২১তম মিনিটে নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের পাস সুযোগ থাকলেও দোটানায় পড়ে ক্লিয়ার করতে পারেননি গোলরক্ষক মামুন আলিফ। তার সামনে থেকেই হেডে ব্যবধান দ্বিগুণ করেন নাজারে।