শিরোপা জয়ের পর পিএসজির চ্যালেঞ্জ এখন এমবাপেকে ধরে রাখা

লিগ শিরোপা জয়ের লক্ষ্য তো পূরণ হলো। তবে পিএসজির যা শক্তি, লিগ জয়ের পরীক্ষা খুব কঠিন ছিল না। আসল চ্যালেঞ্জ এবার ক্লাব ম্যানেজমেন্টের সামনে মাঠের বাইরে খেলায়। ধরে রাখতে হবে কিলিয়ান এমবাপেকে! কোচ মাওরিসিও পচেত্তিনো আশা নিয়ে আছেন নতুন চুক্তির অপেক্ষায়। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলছেন, এমবাপে থাকতেও পারেন, নাও পারেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2022, 06:35 AM
Updated : 10 May 2022, 10:20 AM

লঁসের বিপক্ষে শনিবার ১-১ গোলে ড্র করে চার ম্যাচ বাকি রেখেই লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করে পিএসজি। আগের চার ম্যাচে সাত গোল করা এমবাপে এই ম্যাচে গোল করতে পারেননি। তবে ম্যাচের পর মূল আলোচনা তাকে ঘিরেই।

এই মৌসুম দিয়েই পিএসজির সঙ্গে তার চুক্তি শেষ হয়ে যাচ্ছে। ‘ফ্রি এজেন্ট’ হিসেবে যোগ দিতে পারেন যে কোনো ক্লাবে। গত ১ জানুয়ারি থেকেই নতুন কোনো ক্লাবের সঙ্গে চুক্তি করতে বাধা নেই তার। শৈশবের প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদে তার যোগ দেওয়ার গুঞ্জন অনেক দিনের। তবে সেটি এখনও বাস্তব ভিত্তি পায়নি।

এমবাপের ক্লাব ছাড়ার মানসিক প্রস্তুতি নিয়ে রেখেছেন পচেত্তিনো। তবে পিএসজি কোচ আশাও হারাচ্ছেন না পুরোপুরি।

“খেলোয়াড়দের সঙ্গে ক্লাব ও চুক্তির ব্যাপারগুলো যে যা কিছুই হোক না কেন, সব পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয় (কোচকে)। স্বার্থপর ভাবে বললে, অবশ্যই তাকে রাখতে চাই আমি। আমার সঙ্গে তাকে ঘুরতে নিয়ে যেতে চাই, আমার বাড়িতে নিয়ে যেতে চাই..।”

“অবশ্যই চাইব সে চুক্তি নবায়ন করুক ও থেকে যাক। সেটা নিয়ে কোনো সন্দেহ নেই। তার থেকে যাওয়া আমাদের জন্য হবে গুরুত্বপূর্ণ। তবে দিনশেষে এই আলোচনা ওই খেলোয়াড়, ক্লাব ও সংশ্লিষ্ট অন্যদের।”

এমবাপের সঙ্গে ক্লাবের আলোচনায় বড় ভূমিকা যার, সেই স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর কণ্ঠে অনিশ্চয়তার সুর।

“কিলিয়ানের সঙ্গে আলোচনা সবসময়ই হয়ে আসছে। সে পেছন ফিরে তাকিয়ে দেখছে। থেকে যেতে পারে সে, সম্ভাবনা আছে। আবার চলেও যেতে পারে, মৌসুম শেষেই তার চুক্তি শেষ।”