‘আমার চোখে আমিই সেরা’

মৌসুম জুড়ে দল দুর্দান্ত খেলছে। রয়েছে ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে মৌসুমে চার মেজর শিরোপা জয়ের দৌড়ে। কিছুদিনের খরা কাটিয়ে নিজেও আবার গোলের ধারায় ফিরেছেন মোহামেদ সালাহ। দলের দারুণ ধারাবাহিক পারফরম্যান্স এবং সঙ্গে নিজের ফর্ম, দুইয়ে মিলিয়ে অনেক বড় ব্যক্তিগত অর্জনের স্বপ্ন বুনছেন লিভারপুলের এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2022, 04:44 PM
Updated : 23 April 2022, 04:44 PM

ফুটবল ম্যাগাজিন ‘ফোরফোরটু’-কে দেওয়া সাক্ষাৎকারে ২৯ বছর বয়সী ফরোয়ার্ড বললেন, নিজেকে এখন বিশ্বের সেরা খেলোয়াড় মনে করেন তিনি।

দল ও ব্যক্তিগত পারফরম্যান্সের সমন্বয়ে চলতি বছরের ব্যালন ডি’অর জেতার আলোচনায় সালাহর সঙ্গে আছেন বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কি ও রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা।

আগেই লিগ কাপ ঘরে তোলা লিভারপুল প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির সঙ্গে সমানে সমানে লড়ছে। চ্যাম্পিয়ন্স লিগেও সেমি-ফাইনালে উঠেছে তারা। নিশ্চিত করেছে এফএ কাপের ফাইনালও।

লেভানদোভস্কির বায়ার্ন অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকেই ছিটকে গেছে। তবে বুন্ডেসলিগায় শিরোপা ধরে রাখার পথেই আছে বায়ার্ন।

আর নিজের সেরা সময় কাটানো বেনজেমার রিয়াল মাদ্রিদ লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে দারুণ খেলছে।

তবে সবাইকে ছাপিয়ে ব্যালন ডি’অর জিততে পারবেন বলে বিশ্বাস সালাহর। আবর দেশের প্রথম ফুটবলার হিসেবে মর্যাদার এই ট্রফি জেতার স্বপ্ন তার।

“অবশ্যই এই পুরস্কারের (ব্যালন ডি’অর) মূল্য অনেক, এটা জেতা মানে অনেক বড় কিছু। আমার জীবনের লক্ষ্যগুলোর একটি হলো মানুষের পরিবর্তন, বিশেষ করে আমার দেশে। একটা আরব দেশ- তারা যা অর্জন করতে চায়, সেটা যেন তারা পারে। এইসব (বড় অর্জন) তাদের নিজেদের ওপর আরও বিশ্বাস করতে শেখাবে যে তারা যা চায়, তাই করতে পারে।”

একই সঙ্গে নিজেকে সেরা হিসেবেও ঘোষণা দেন সালাহ।

“মন থেকে যদি বলি, হ্যাঁ, আমি সব সময় এটাই (আমি সেরা) বলি। আমি কখনও বলব না যে হ্যাঁ, আমি অমুকের চেয়ে সেরা বা আমি তমুকের চেয়ে সেরা। কিন্তু মনে মনে সবসময় আমি নিজেকেই সেরা হিসেবে বেছে নিই। আমি নিজেকে ছাড়া অন্য কাউকে বেছে নিই না। যদিও এটা ব্যক্তিগত মতামত। আমি অন্যসব খেলোয়াড়কে সম্মান করি।”