রিয়াল ম্যাচের আগে জেসুসের ৪ গোলে উড়ল সিটি

চেনা আঙিনায় যেন ক্যারিয়ারে সেরা একটি ম্যাচ খেললেন গাব্রিয়েল জেসুস! প্লেসিং শটে, হেডে, স্পট কিকে-যেভাবে ইচ্ছা গোল করলেন। সতীর্থের গোলেও রাখলেন অবদান। এতদিনের না পারার বৃত্ত ভেঙে প্রিমিয়ার লিগে প্রথম হ্যাটট্রিকের আনন্দে উড়াল দিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ওয়াটফোর্ডকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2022, 03:56 PM
Updated : 23 April 2022, 06:09 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ৫-১ গোলে জিতেছে সিটি। চার গোল জেসুসের; অন্যটি রদ্রির। ওয়াটফোর্ডের হয়ে ব্যবধান কমানো একমাত্র গোলটি করেন হাসান কামারা।

দাপুটে জয়ে লিগ টেবিলে ঘাড়ে শ্বাস ফেলা লিভারপুলের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল পেপ গুয়ার্দিওলার দল। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলা ইয়ুর্গেন ক্লপের দলের পয়েন্ট ৭৬।

আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার পাশাপাশি রিয়াল মাদ্রিদকেও যেন বার্তা দিয়ে রাখল সিটি। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হবে দুই দল।

বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে শুরু থেকে একচ্ছত্র আধিপত্য করে সিটি। প্রথমার্ধে ৭২ শতাংশ বল নিয়ন্ত্রণে রেখে ১৫টি শটের পাঁচটি লক্ষ্যে রেখে তিনটি গোল তুলে নেয় তারা।

চতুর্থ মিনিটেই অলেকসান্দার জিনচেঙ্কোর ক্রসে নিখুঁত প্লেসিং শটে সিটিকে এগিয়ে নেন জেসুস। এরপর ফের্নান্দিনিয়ো ও জোয়াও কানসেলোর শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি ওয়াটফোর্ড গোলরক্ষক। কিন্তু আটকে রাখা যায়নি সিটিকে। জেসুসের তোড়ে উড়ে যায় সব প্রতিরোধ।

২৩তম মিনিটে কেভিন ডে ব্রুইনের নিখুঁত ক্রসে ডাইভিং হেডে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। পাঁচ মিনিট পর কামারার কোনাকুনি বুলেট গতির শট ঝাঁপিয়ে পড়া এদেরসনকে ফাঁকি দিয়ে জালে জড়ালে লড়াইয়ের উপলক্ষ পায় ওয়াটফোর্ড। কিন্তু ওই অতটুকুই। ম্যাচের বাকিটা সময়ে রয় হজসনের দল পাত্তাই পাইনি।

অবনমন অঞ্চলে থাকা ওয়াটফোর্ডকে ৩৪তম মিনিটের গোলে ফের কোণঠাসা করে ফেলে সিটি। এবার জেসুসের কাটব্যাক বুক দিয়ে নামিয়ে বক্সের বাইরে থেকে জোরাল ভলিতে জাল খুঁজে নেন রদ্রি।

দ্বিতীয়ার্ধে চার মিনিটের মধ্যে আরও দুই গোলে লিগে ২৫তম জয় নিশ্চিত করে ফেলে সিটি। পেনাল্টি থেকে ৪৯তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন জেসুস। ২০১৭ সালে পালমেইরাস থেকে সিটিতে পাড়ি জমানোর পর লিগে প্রথম হ্যাটট্রিকের স্বাদ পেলেন তিনি। বক্সে জেসুসকে ফাউল করেছিলেন ওয়াটফোর্ডের বেন ফস্টার।

৫৩তম মিনিটে আবারও গোলের আনন্দে ডানা মেলেন জেসুস। জ্যাক গ্রিলিশের থেকে বল পেয়ে ডে ব্রুইনেকে বাড়িয়ে জায়গা করে নেন। এরপর ফিরতি পাস পেয়ে ডান পায়ের বাঁকানো শটে জালে বল জড়িয়ে দেন ২৫ বছর বয়সী ফরোয়ার্ড।

এরপর কেবল ঘড়ির কাঁটা ঘুরেছে। ম্যাচের ভাগ্য অনেকটা নিশ্চিত হয়ে যাওয়ায় ব্যবধান আরও বাড়ানোর মরিয়া চেষ্টা ছিল না সিটির। ৮৬তম মিনিটে গ্রিলিশের কোনাকুনি নিচু শট ওয়াটফোর্ড গোলরক্ষক আটকালে স্কোরলাইনে আর পরিবর্তন আসেনি।