ছেলে হারানোর শোক কাটিয়ে অনুশীলনে রোনালদো

সদ্যোজাত সন্তান হারানোর পর ছিলেন না লিভারপুলের বিপক্ষে ম্যাচে। আগামী শনিবার আর্সেনালের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2022, 02:48 PM
Updated : 22 April 2022, 03:07 PM

পর্তুগিজ তারকার মাঠে ফেরার বিষয়টি শুক্রবার নিশ্চিত করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ রালফ রাংনিক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গত সোমবার নবজাতক যমজ সন্তানের মধ্যে ছেলেকে হারানোর দুঃসংবাদ জানান রোনালদো। স্বাভাবিকভাবেই পরদিন লিভারপুলের বিপক্ষে ম্যাচে ছিলেন না তিনি।

অ্যানফিল্ডের ম্যাচটিতে ৪-০ গোলে উড়ে যায় রাংনিকের দল। ওই হারে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লক্ষ্যে জোর ধাক্কা খেয়েছে ইউনাইটেড।

৩৩ ম্যাচে ১৫ জয় ও ৯ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে তারা ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে থাকা আর্সেনালের বিপক্ষে শনিবার মাঠে নামবে ম্যানচেস্টারের দলটি।

আগের দিনের সংবাদ সম্মেলনে রোনালদোর অনুশীলনে ফেরার কথা জানান রাংনিক।

“ক্রিস্তিয়ানো আমাদের সঙ্গে অনুশীলন করেছে এবং সে আবারও ম্যাচ খেলতে প্রস্তুত।”

লন্ডনের ক্লাবটির বিপক্ষে রোনালদোর রেকর্ডটাও ইউনাইটেডের জন্য দারুণ আশা জাগানিয়া। সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির বিপক্ষে সবশেষ সাত ম্যাচে ৬ গোল করেছেন ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। এমিরেটস স্টেডিয়ামে রোনালদোর সবশেষ ম্যাচটি ছিল ২০০৯ সালে, সেবার জোড়া গোল করেছিলেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

লিগে নিজের সবশেষ তিন ম্যাচে দুই হ্যাটট্রিক করা রোনালদোর পাশাপাশি গুরুত্বপূর্ণ এই ম্যাচে ডিফেন্ডার রাফায়েল ভারানে ও মিডফিল্ডার স্কট ম্যাকটমিনেকেও পাচ্ছে ইউনাইটেড। লিভারপুলের বিপক্ষে এই দুজনও ছিলেন না দলে।

আর্সেনালের সমান ৫৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে চার নম্বরে আছে টটেনহ্যাম হটস্পার। তাদের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে তিন নম্বরে এক ম্যাচ কম খেলা চেলসি।

শিরোপা ধরে রাখার অভিযানে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। দুইয়ে থাকা লিভারপুলের পয়েন্ট ৭৬।

চলতি মৌসুম শেষে ইউনাইটেডের কোচ হিসেবে রাংনিক অধ্যায় শেষ হবে। লিভারপুলের বিপক্ষে ম্যাচের পর গত বৃহস্পতিবার ২০২৫ সালের জুন পর্যন্ত নতুন কোচ হিসেবে এরিক টেন হাগের নাম ঘোষণা করে ইউনাইটেড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক