ম্যাচ জিতে বার্সা কোচ বলছেন, পয়েন্ট প্রাপ্য ছিল প্রতিপক্ষের

ম্যাচের শুরুর দিকেই গোল করে এগিয়ে যাওয়া। এরপর কেবলই পেছন পানে হাঁটা। প্রতিপক্ষের আক্রমণে দিশেহারা হওয়া। একের পর এক আক্রমণ ঠেকিয়ে শেষ পর্যন্ত কোনোরকমে ওই গোল ধরে রাখতে পারা। সব মিলিয়ে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ শেষে যেন হাঁফ ছেড়ে বেঁচেছেন শাভি এরনান্দেস। তবে প্রতিপক্ষের খেলায় মুগ্ধ বার্সেলোনা কোচ বলছেন, অন্তত ড্র প্রাপ্য ছিল সোসিয়েদাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2022, 06:27 AM
Updated : 22 April 2022, 08:27 AM

লা লিগায় বৃহস্পতিবার সোসিয়েদাদের মাঠে একাদশ মিনিটে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। এরপর গোটা ম্যাচে আর একটি শটও তারা রাখতে পারেনি লক্ষ্যে।

দাপুটে ফুটবল খেলে সোসিয়েদাদ বল দখলে রাখে ম্যাচের ৫৬ শতাংশ। ৮টি শট নেয় তারা বার্সেলোনার গোলমুখে, তার ৫টি ছিল লক্ষ্যে।

গোল করতে না পারলে তো আর লাভ নেই। সোসিয়েদাদের ম্যাচ শেষ হয়েছে সেই হতাশা নিয়েই। বার্সেলোনা জিতে গেছে ওই এক গোলেই।

ম্যাচ শেষে অবশ্য সোসিয়েদাদ সান্ত্বনা পেয়েছে শাভির কাছ থেকে। তবে কষ্টের জয় বলেই নিজেদের জন্য এটিকে বড় প্রাপ্তি মানছেন বার্সেলোনা কোচ।

“নভেম্বরে আমি দায়িত্ব নেওয়ার পর থেকে এই ম্যাচেই সবচেয়ে বেশি ভোগান্তি হয়েছে। রিয়াল সোসিয়েদাদ ম্যাচ নিয়ন্ত্রণ করেছে। তারা দুর্দান্ত একটি দল, আমাদেরকে খাদের কিনারায় পৌঁছে দিয়েছিল। আরও বেশি প্রাপ্য ছিল তাদের, সম্ভবত একটি ড্র।”

“এজন্যই এই জয় গুরুত্বপূর্ণ, মূল্যবান এক জয়। আমরা লড়াই করেছি এবং এই ফলটা কাঙ্ক্ষিত ছিল, কারণ এই জয়ে আমরা আবার দুইয়ে (পয়েন্ট তালিকায়) ফিরেছি। পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করার লক্ষ্য পূরণের কাছঅকাছি আমরা।”

৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে লা লিগায় শিরোপা জয়ের খুব কাছে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। বাস্তবিকভাবে লিগের লড়াই এখন রানার্সআপ হওয়া এবং শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন নিয়ে। ৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা, এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট সেভিয়ার। ৩৩ ম্যাচে ৬১ পয়েন্ট আতলেতিকো মাদ্রিদের।