রেকর্ড গড়ে গুয়ার্দিওলা বললেন, জিততে হবে সব ম্যাচ

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে শুরুর বিবর্ণতা ঝেড়ে ফেলে দ্বিতীয়ার্ধে দল যেভাবে ঘুঁরে দাঁড়িয়েছে, তাতে দারুণ খুশি ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। দল পুনরায় ফিরেছে লিগ টেবিলের শীর্ষে। তবে শিরোপা জিততে দারুণ পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে এবং বাকি ম্যাচগুলোর সবকটি জিততে হবে বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2022, 01:01 PM
Updated : 21 April 2022, 01:01 PM

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে ৩-০ গোলে জেতে ম্যানচেস্টারের দলটি। তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

এই জয়ে ৩২ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে সিটি। সমান ম্যাচ ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে লিভারপুল।

শিরোপার এই জমজমাট লড়াইয়ের পথে সিটির সবশেষ জয়ে গুয়ার্দিওলা গড়লেন দারুণ এক রেকর্ড। ইংল্যান্ডের শীর্ষ ক্লাবগুলোর মধ্যে সিটির হয়ে সবচেয়ে কম ম্যাচে ২৫০ ম্যাচ জিতলেন তিনি।

২০১৫ সালে সিটির দায়িত্ব নেন এই স্প্যানিয়ার্ড। এরপর থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে তার হাত ধরে ৩৪৪ ম্যাচে ২৫০ জয় পেয়েছে সিটি।

এই তালিকায় গুয়ার্দিওলা পর যথাক্রমে দুই ও তিন নম্বরে আছেন জোসে মরিনিয়ো (৩৯৬ ম্যাচ) ও কেনি ডালগ্লিশ (৪২৯ ম্যাচ)।

রেকর্ড গড়া ম্যাচের পর সাবেক বার্সেলোনা কোচ শিষ্যদের প্রশংসা করার পাশাপাশি সতর্কও করেন। বলেন, তাদের ছোট্ট ভুলেই ট্রফি উঠে যেতে লিভারপুলের হাতে।

“আজকের (বুধবার) অনুভূতি হচ্ছে আমরা এখন গাণিতিকভাবে আগামীবার চ্যাম্পিয়ন্স লিগে (সরাসরি) খেলার যোগ্যতা অর্জন করলাম। লোকেরা বলতে পারে এটা স্বাভাবিক ব্যাপার, কিন্তু আসলে তা নয়। চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকা অবিশ্বাস্য দলগুলোর দিকে তাকালেই বিষয়টা পরিষ্কার হবে।”

“আমরা বোকা নই। আমরা যদি মাত্র দুই পয়েন্ট হারাই, তাহলে লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাবে। যদি আমরা সব ম্যাচ জিততে পারি, তাহলেই আমরাই চ্যাম্পিয়ন হব। খেলোয়াড়রা এটা জানে।”

শিরোপা ধরে রাখার মিশনে সামনের পথচলায় জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে তাগিদ দিলেন গুয়ার্দিওলা।

“আমরা জানি যে আমাদের সামনে কঠিন ম্যাচ রয়েছে এবং আমাদের অবশ্যই আজকের (বুধবার) মতো পারফর্ম করার চেষ্টা করতে হবে এবং সব ম্যাচ জিততে হবে। যদি তা করতে পারি তাহলে আমরা (শিরোপা) উৎসব করব, সেটা না হলে আমাদের লিভারপুলকে অভিনন্দন জানাতে হবে।”