অপেক্ষা বাড়লেও ‘সন্তুষ্ট’ পচেত্তিনো

অঁজির বিপক্ষে নিজেদের কাজ ঠিকঠাক করলেও লিগ ওয়ানে দশম শিরোপার জন্য আরেকটু অপেক্ষায় থাকতে হচ্ছে পিএসজিকে। তাদের জন্য সমীকরণটা অবশ্য খুবই সহজ। বাকি ম্যাচগুলোয় আর একটা পয়েন্ট পেলেই চলবে। নির্ভার কোচ মাওরিসিও পচেত্তিনোর মতে, কাঙ্ক্ষিত মুহূর্তটা আসা তো সময়ের ব্যাপার মাত্র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2022, 11:03 AM
Updated : 21 April 2022, 11:03 AM

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে কিলিয়ান এমবাপে, সের্হিও রামোস ও মার্কিনিয়োসের গোলে ৩-০ ব্যবধানের সহজ জয় তুলে নেয় পিএসজি।

একই সময়ে শুরু হওয়া অন্য ম্যাচে নঁতের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে ৩-২ ব্যবধানে জেতে মার্সেই। এই ম্যাচে যদি মার্সেই পয়েন্ট হারাত, তাহলে শিরোপা নিশ্চিত হয়ে যেত পিএসজির। কিন্তু এখন অপেক্ষায় থাকতে হচ্ছে।

তবে বাকি পাঁচ রাউন্ডে আর ১ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে প্যারিসের ক্লাবটি। ম্যাচের পর দলটির কোচ পচেত্তিনো বললেন, খুব দ্রুতই আসবে সেই মুহূর্তটা।

“যত দ্রুত সম্ভব শিরোপা জেতা যাবে, সেটাই সম্ভাব্য সেরা ফলাফল হবে। এখানে শিরোপা নিশ্চিত না হলেও আমরা ভালো একটা ম্যাচ খেলেছি এবং আমরা তিন পয়েন্ট পেয়েছি। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

“এটা কখনোই সহজ নয়। তবে আমি মনে করি, আমরা ভালো খেলেছি। আমার খেলোয়াড়দের নিয়ে ও এই তিন পয়েন্টে আমি খুবই সন্তুষ্ট। আশা করি, শনিবার ঘরের মাঠে সবাই মিলে শিরোপা উদযাপন করতে পারব।”

অঁজিকে সহজে হারানো ম্যাচেও পিএসজির জন্য কিছুটা অস্বস্তি হয়ে আসে যোগ করা সময়ে এঁদুয়ার লাল কার্ড। দ্বিতীয়ার্ধে বদলি নামা এই তরুণ প্রতিপক্ষের ডিফেন্ডার টমাসকে বিপজ্জনক ট্যাকল করে বসেন। রেফারি ঠিকমতো না দেখলেও ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান।

পচেত্তিনো বিষয়টিতে নিয়ে অসন্তুষ্ট। এখানে নিজের খেলোয়াড়ের কোনো দোষ দেখছেন না এই আর্জেন্টাইন।

“এঁদুয়া উদ্দেশ্যমূলকভাবে এটা করেনি। অ্যাকশন যদিও বিপজ্জনক ছিল, তবে আমি লাল কার্ডের বিষয়টি বুঝতে পারছি না। এখানে সত্যিই তার দোষ ছিল না। বিষয়টা নিয়ে আমি খুবই হতাশ এবং আশা করি, তারা ছবি পর্যালোচনা করবেন এবং কার্ডটি তুলে নেবেন।”