‘ওয়েম্বলিতে ৫ ফাইনাল হেরেছি, এবার জেতার পালা’

ভিন্ন ভিন্ন প্রতিযোগিতায় পাঁচবার শিরোপার খুব কাছ থেকে ফিরে যেতে হয়েছে খালি হাতে। যার সবই আবার ওয়েম্বলি স্টেডিয়ামে। এফএ কাপের ফাইনালে ওঠার পর ম্যাসন মাউন্ট তাই খুব করে চান, এই মাঠে গেরো কাটাতে। চেলসি মিডফিল্ডারের বিশ্বাস, এবার শিরোপা ধরা দেবে তার হাতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2022, 10:59 AM
Updated : 18 April 2022, 10:59 AM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার এফএ কাপের সেমি-ফাইনালে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছে চেলসি। রুবেন লোফ্টাস-চিক দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান মাউন্ট।

একই মাঠে আগামী ১৪ মে শিরোপা লড়াইয়ে চেলসি খেলবে লিভারপুলের বিপক্ষে। শেষ চারের আরেক ম্যাচে ম্যানচেস্টার সিটিকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে ওঠে অ্যানফিল্ডের দলটি।

ওয়েম্বলিতে গত কয়েক বছরে বারবার তেতো অভিজ্ঞতা হয়েছে মাউন্টের। এই মাঠে এখন পর্যন্ত ক্লাব পর্যায়ে চারটি ও জাতীয় দলের হয়ে একটি ফাইনাল হেরেছেন তিনি।

চেলসির হয়ে মাউন্ট দুটি এফএ কাপ ও একটি লিগ কাপের ফাইনালে হেরেছেন ওয়েম্বলিতে। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে হেরেছেন গত বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে। টাইব্রেকারে তাদের হারিয়ে শিরোপা জেতে ইতালি।

এছাড়া ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়নশিপের প্লে-অফ ফাইনালে অ্যাস্টন ভিলার বিপক্ষে হেরে যাওয়া ডার্বি কাউন্টির দলের অংশ ছিলেন তিনি। ওই ম্যাচটিও হয়েছিল ইংল্যান্ডের জাতীয় স্টেডিয়ামে।

অতীতের হতাশা ভুলে এবার ওয়েম্বলিতে শিরোপা উল্লাস করার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ ম্যাসন।

“এবার ওয়েম্বলিতে আমাদের একটা ফাইনাল জেতার সময় হয়েছে। (এই মাঠে) আমি পাঁচটি ফাইনালে হেরেছি। তাই ব্যর্থতা ঝেড়ে ফেলতে আমাদের নিজেদের ওপর চাপ বাড়াতে হবে।”