'রিয়ালের বিপক্ষে সংশয়ে ছিল সেভিয়া'

লা লিগার রেকর্ড চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচের শুরুটা ছিল দারুণ। দ্রুত দুই গোল পেয়ে যাওয়ায় সুযোগ ছিল রিয়াল মাদ্রিদকে চেপে ধরার। কিন্তু বিরতির পর খেই হারিয়ে ফেলে সেভিয়া। ম্রিয়মান পারফরম্যান্সে শেষ পর্যন্ত হেরেই যায় তারা। চালকের আসনে থেকে ছেলেদের এমন খেলার ধরনে বিরক্ত দলটির কোচ হুলেন লোপেতেগি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2022, 09:59 AM
Updated : 18 April 2022, 10:57 AM

২০১৮ সালে স্বল্প সময়ে রিয়ালের কোচ হিসেবে কাজ করা এই স্প্যানিয়ার্ডের মনে হচ্ছে, মাদ্রিদের দলটির বিপক্ষে তার দলের যেন জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসে কমতি ছিল। 

সেভিয়ার মাঠে রোববার রাতে লা লিগার ম্যাচে ৩-২ গোলে জেতে রিয়াল। নাটকীয়ভাবে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয়ার্ধে তিন গোল করে জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেনের সফলতম দলটি।

অথচ প্রথমার্ধে ম্যাচের যে চিত্র ছিল, তাতে সেভিয়া সবদিক থেকেই এগিয়ে ছিল রিয়ালের থেকে। ২৫ মিনিটেই তারা এগিয়ে যায় ২-০ গোল। কিন্তু দ্বিতীয়ার্ধে তাদের দেখা যায় ভিন্ন রুপে।

প্রথমার্ধে মাত্র ৪ শট নিয়ে একটি লক্ষ্যে রাখা রিয়াল দ্বিতীয়ার্ধে শট নেয় ১১টি, যার পাঁচটি লক্ষ্যে এবং এর তিনটি খুঁজে পায় ঠিকানা। সেভিয়া গোলের উদ্দেশ্যে পুরো ম্যাচে সাত শট নিয়ে গোলের দুটিই লক্ষ্যে রাখতে পারে।

রিয়ালকে হারানোর দারুণ সুযোগ পেয়ে তা হাতছাড়া হওয়ায় হতাশ লোপেতেগি। তিনি মনে করেন, দুই অর্ধে নিজেদের পারফরম্যান্সের পার্থক্যের কারণেই হারতে হয়েছে তার দলকে।

“আমরা ম্যাচ হেরেছি এবং (যেভাবে হেরেছি) এটা খুব খারাপ হয়েছে। প্রথমার্ধে আমরা তাদের চেয়ে ভালোভাবে এগিয়ে ছিলাম, কিন্তু দ্বিতীয়ার্ধে তারা পেছন থেকে ঘুরে দাঁড়িয়েছে। গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো কীভাবে সামলাতে হয়, তা আমাদের জানা ছিল না। (আমাদের মধ্যে) জয়ের ব্যাপারে সংশয় ছিল।”

“দ্বিতীয়ার্ধে তারা খুব দ্রুত গোল করে আর এতে আমরা নিজেদের সামর্থ্যে আস্থা হারিয়ে ফেলি। প্রথমার্ধে আমরা ভালো ছিলাম, কিন্তু প্রতিটি ম্যাচে দুটি অংশ (অর্ধ) থাকে।”

৩২ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তিন নম্বর স্থানে আছে সেভিয়া। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে চারে আতলেতিকো মাদ্রিদ।

দুই ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬০ পয়েন্ট নিয়ে দুইয়ে।

দারুণ এই জয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে বড় একটা ধাপ এগিয়ে গেছে রিয়াল। ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে দলটি।