কিংসে এসেই শিরোপার প্রতিশ্রুতি দিলেন ব্রাজিলিয়ান মিগেল

আগামী মাসে এএফসি কাপ মিশন। বাকি আছে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বও। বসুন্ধরা কিংস তাই শক্তি বাড়াতে চাইছিল। বিশেষ করে চোটের কারণে জোনাথন ফের্নান্দেস চলে যাওয়ায় মাঝমাঠে তৈরি হওয়া শূন্যতা পূরণের লক্ষ্যে আরেক ব্রাজিলিয়ান মিগেল ফিগেইরা দামাশেনোকে দলে টেনেছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2022, 11:12 AM
Updated : 17 April 2022, 11:29 AM

২১ বছর বয়সী এই মিগেল রোববার এসেছেন ঢাকায়। এরই মধ্যে চুক্তিও সেরে ফেলেছেন। প্রতিশ্রুতিও দিয়েছেন লিগের বাকি অংশে এবং এএফসি কাপে কিংসের জার্সিতে আলো ছড়ানোর।

“দারুণ অভ্যর্থনা ছিল। সবাইকে ধন্যবাদ। এখানে এসে খুবই ভালো বোধ করছি। কিংসের হয়ে দুটি প্রতিযোগিতায় জিততে চাই; লিগ ও এএফসি কাপে দলের জয়ে সাহায্য করার জন্যই আমি এখানে। বসুন্ধরা কিংসের অবকাঠামো খুবই মুগ্ধ করার মতো।”

কিংসে ক্লাব সতীর্থ হিসাবে মিগেল পাচ্ছেন স্বদেশি রবসন দি সিলভা রবিনিয়োকে। এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এরই মধ্যে সমর্থকদের মন জয় করেছেন। লিগের প্রথম পর্ব কিংসের শীর্ষে থেকে শেষ করার পেছনে ১০ গোলে অবদান রেখেছেন তিনি। সর্বোচ্চ গোলদাতার তালিকাতেও আছেন দ্বিতীয় স্থানে।

এর আগে কিংসে খেলেছেন আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা। আজেন্টাইন ফরোয়ার্ড এরনান বার্কোস। লাতিন ফুটবলারদের প্রতি কিংসের আগ্রহ তাকে এখানে আসতে অনুপ্রাণিত করেছে বলেও জানালেন মিগেল।

“শিরোপা জেতার জন্য আমি এখানে আসতে চেয়েছিলাম, অনেক এজেন্টকে বলেছিলাম চুক্তির চেষ্টা করার জন্য। এটা জেনে ভালো লেগেছে যে, এই ক্লাবটার ঐতিহ্য আছে লাতিন ফুটবলার নেওয়ার। বিষয়গুলো আমি খতিয়েও দেখেছি এবং এটা বলার জন্য অনুপ্রাণিত বোধ করেছি-এখানেই যেতে হবে, এটাই আমার জন্য সঠিক ক্লাব।”

মাত্র তিন বছর আগে ক্লাব ফুটবলের সিনিয়র টিমে গোইয়াইসের হয়ে অভিষেক মিগেলের। অভিজ্ঞতার কমতি থাকলেও ছয় ফুট দুই ইঞ্চি লম্বা এই মিডফিল্ডারকে নিয়ে আশাবাদী কিংস সভাপতি ইমরুল হাসান।

“এবার আমরা দল বদলের সময় কয়েকটা বিষয়ের উপর জোর দিয়েছিলাম, তার মধ্যে শারীরিক গঠনও একটা ছিল, এ দিকে আমরা বেশ ভালোভাবে খেয়াল করেছি, আমার মনে হয় সে ৬ ফুট ২ ইঞ্চি লম্বা, ওর এই উচ্চতা এবং শারীরিক গড়ন মাঠে ভালো নৈপূন্য দেখাতে সহায়তা করবে, যা হয়তো দলকেও সাহায্য করবে।”

“আমরা যতটুকু জানি সে বাংলাদেশে খেলে পর্তুগিজ লিগে যোগ দিবে। স্বভাবতই এটা একটা বড় ব্যাপার.. বাংলাদেশে খেলে যাওয়া কোনো ফুটবলার ইউরোপের কোনো লিগে খেলবে, এটা বিশাল ইতিবাচক দিক বলে আমি মনে করি। কারণ আমরা পরবর্তীতে যদি কোনো বিদেশি খেলোয়াড়কে দলে টানতে যায়, তাহলে এই বিষয়গুলো তাদেরকে বাংলাদেশে আসার জন্য নিঃসন্দেহে উদ্বুদ্ধ করবে।”