‘আবারও পার্থক্য গড়ে দিয়েছে রোনালদো’

ম্যাচের আগের দিন অনুশীলনে বিক্ষোভ। ম্যাচ শুরুর আগে হাজারও সমর্থকের প্রতিবাদ। ম্যাচ চলার সময় গ্যালারি থেকে দুয়ো। মাঠের পারফরম্যান্সে চলছিল ম্যানচেস্টার ইউনাইটেডের বাজে সময়, মাঠের বাইরে অস্থিরতা। সব মিলিয়ে দুঃসময়ের আঁচ ঠিকই টের পাচ্ছিলেন রালফ রাংনিক। তবে ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিক ও দলের জয়ে আপাতত কিছুটা স্বস্তি। দুর্দান্ত এই পারফরম্যান্সের পর ইউনাইটেড কোচের কণ্ঠে আবারও শোনা গেল রোনালদো-স্তুতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2022, 07:14 AM
Updated : 17 April 2022, 09:29 AM

ইংলিশ প্রিমিয়ার লিগে রোনালদোর হ্যাটট্রিকে শনিবার নরিচ সিটিকে ৩-২ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। সব প্রতিযাগিতা মিলিয়ে চার ম্যাচে তাদের প্রথম জয় এটি। গত নভেম্বরে রাংনিক ভারপ্রাপ্ত কোচের দায়িত্বে আসার পর ২৩ ম্যাচে মাত্র দশম জয়।

ঐতিহ্যবাহী ক্লাবের সাম্প্রতিক বিবর্ণ চেহারায় দলের ও কোচের ওপর চাপ বাড়ছিল ক্রমেই। সেই অস্থির সময়ে স্বস্তির জয় ধরা দেয় রোনালদোর পরিপূর্ণ এক পারফরম্যান্সে। প্রথম গোলটি করেন তিনি গোলমুখ থেকে অনায়াসে। পরেরটি দুর্দান্ত এক হেডে। হ্যাটট্রিক পূর্ণ করেন বুলেট গতির ফ্রি কিকে।

গত মাসে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষেও রোনালদোর হ্যাটট্রিকে জিতেছিল ইউনাইটেড। এবারও ম্যাচ শেষে অনুমিতভাবেই জয়ের কৃতিত্ব রোনালদোকে দিলেন রাংনিক।

“আমার মনে হয় না, ক্রিস্তিয়ানোকে নিয়ে কারও কাছে কিছু বলার আছে আমাদের। আবারও পার্থক্য গড়ে দিয়েছে সে। তার অন্তত দুটি গোল মোটেও সহজ ছিল না।”

“টটেনহ্যামের বিপক্ষে এবং আজকেও দেখিয়েছে, সে পার্থক্য গড়ে দিতে পারে। যে পরিমাণ গোল সে করেছে, তা মোটেও কোনো কাকতাল নয়।”

রোনালদোর পারফরম্যান্মে মুগ্ধ হলেও কোচ অসন্তুষ্ট দলের ডিফেন্স নিয়ে। ২-০ গোলে এগিয়ে যাওয়া দল এক পর্যায়ে ২-২ গোলে সমতায় চলে আসে। পরে রোনালদোর গোল গড়ে দেয় ব্যবধান।

শেষ পর্যন্ত জিততে পারলেও রক্ষণ নিয়ে দুশ্চিন্তা যাচ্ছে না রাংনিকের।

“(ডিফেন্সের) পারফরম্যান্সে আমি খুশি নই। এই লিগে রক্ষণকাজ ভালোভাবে করতে হলে, শারীরিকভাবে দক্ষ হতে হবে এবং প্রতিপক্ষ খেলোয়াড়দের এত সহজে পেরিয়ে যেতে দেওয়া যাবে না। এটাই এই দল যথেষ্ট ভালোভাবে করতে পারছে না।”