রোনালদোর তিন গোল গুরুত্বপূর্ণ ‘তিন পয়েন্টের কারণে’

চোখধাঁধানো গোল, একাই ম্যাচে পার্থক্য গড়ে দেওয়া আর পরিসংখ্যানে অবিশ্বাস্য সব সংখ্যার জন্ম দেওয়া, ক্যারিয়ার জুড়েই করে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেই পালায় এবার যোগ হলো আরও একটি ম্যাচ। দারুণ হেড, দুর্দান্ত ফ্রি কিক আর ক্যারিয়ারের ৬০তম হ্যাটট্রিক! তবে এই পারফরম্যান্স আর অর্জন রোনালদোকে সন্তুষ্টি দিতে পারছে দল তিন পয়েন্ট পেয়েছে বলেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2022, 06:13 AM
Updated : 17 April 2022, 09:29 AM

রোনালদোর হ্যাটট্রিকের ভেলায় ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার নরিচ সিটিকে ৩-২ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড।

দলের জয় আর রোনালদোর জ্বলে ওঠা, দুটিই খুব জরুরি ছিল এ দিন। এই ম্যাচের আগে তুমুল সমালোচনার মুখে ছিলেন রোনালদো। মাঠের পারফরম্যান্সে ‘ফুরিয়ে গেছেন’ বলে আলোচনা উঠছিল আরও একবার। সঙ্গে আগের ম্যাচে এক দর্শকের ফোন ছুঁড়ে ফেলার ঘটনা নিয়ে তুমুল বিতর্ক তো ছিলই।

দলও ছিল বেশ বাজে অবস্থায়। পয়েন্ট তালিকায় তাদের অবস্থান ছিল সপ্তম। ম্যাচের আগের দিন তাদের অনুশীলন মাঠে বিক্ষোভ করেন সমর্থকরা। ম্যাচের আগেও সমর্থকদের একটি অংশ বিক্ষোভ করেন। ম্যাচ চলাকালে গ্যালারি থেকে দুয়ো ভেসে আসে বারবার।

সেই দুয়োগুলোকেই তালিতে পরিণত করেন রোনালদো। তার তিন গোলে দলের জয়ে বিক্ষোভও থেমে যায় আপাতত।

ইউনাইটেডের এই জয়ের দিনেই হেরে গেছে আর্সেনাল ও টটেনম্যান হটস্পার। পয়েন্ট তালিকায় রোনালদোরা উঠে এসেছেন পাঁচে। চারে থাকা টটেনহ্যামের সঙ্গে তাদের দূরত্ব এখন কেবল তিন পয়েন্টে। আর্সেনাল নেমে গেছে ছয়ে। শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা এখন ভালোভাবেই জিইয়ে আছে ইউনাইটেডের।

ম্যাচের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদো বললেন, তারা চেষ্টা করে যাবেন শেষ পর্যন্ত।

“এই জয় পেয়ে এবং প্রিমিয়ার লিগে পথে ফিরতে পেরে খুবই খুশি। আগেও যেমন বলেছি, ব্যক্তিগত অর্জন তখনই মূল্যবান, যখন তা দলের লক্ষ্য পূরণে সহায়তা করে। আমার ৬০তম হ্যাটট্রিক এত বেশি গুরুত্বপূর্ণ কারণ এটা দলকে তিন পয়েন্ট এনে দিয়েছে।”

“ভালো খেলেছো ছেলেরা, সবার প্রচেষ্টা ছিল দুর্দান্ত। আমরা হাল ছাড়ছি না, লড়ে যাব শেষ পর্যন্ত।”