বড় স্বপ্ন নিয়েই তুরস্কে যাচ্ছেন রোমান-দিয়া-নাসরিনরা

সবশেষ এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টে (স্টেজ-১) মিলেছে দারুণ সাফল্য। রোমান সানা, দিয়া সিদ্দিকী ও নাসরিন আক্তাররা সেই রাশ টেনে নিয়ে যেতে চান আর্চারি বিশ্বকাপেও (স্টেজ-১)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2022, 02:57 PM
Updated : 16 April 2022, 02:57 PM

তুরস্কের আন্তালিয়ায় আগামী সোমবার থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। এ আসরে বিশ্বের ৪৭টি দেশ থেকে ১৯৭ জন পুরুষ ও ১৪৩ জন মহিলা আর্চার অংশ নেবে বলে জানিয়েছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন।

এই আসর উপলক্ষে শনিবার ১১ সদস্যের দল দেয় ফেডারেশন। শনিবার রাতেই তুরস্কের উদ্দেশে রওনা দেবে দলটি।

রিকার্ভ পুরুষ দলে আছেন রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও সাগর ইসলাম। রিকার্ভ মহিলা দলে দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও ফামিদা সুলতানা নিশা। নেওয়াজ আহমেদ রাকিব ও মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে গড়া হয়েছে কম্পাউন্ড পুরুষ দল।

দলের সঙ্গী হয়েছেন মাহবুব মোরশেদুল আলম (টিম ম্যানেজার), মার্টিন ফ্রেডারিক (প্রধান প্রশিক্ষক) ও জিয়াউল হক (প্রশিক্ষক)।

গত মার্চে থাইল্যান্ডের আসরে রিকার্ভ মিশ্র, মেয়েদের দলগত রিকার্ভ ও মেয়েদের রিকার্ভ একক-এই তিন ইভেন্টে সোনা জিতেছিল বাংলাদেশ। তিন ইভেন্টেই ছিলেন নাসরিন। ২৪ বছর বয়সী এই আর্চার তুরস্কেও ছড়াতে চান আলো।

“বিশ্বকাপ অনেক বড় আসর, অনেক দেশ আসবে। এখানে বলে কয়ে কিছু করা সম্ভব নয়। তবে সত্যি বলতে থাইল্যান্ডের ঐ পারফরম্যান্সের পর আমার সাহস, আত্মবিশ্বাস দুটিই বেড়েছে। চেষ্টা থাকবে ভাল ফর্মটা ধরে রাখার।”

ব্যক্তিগত ইভেন্টে না পারলেও মেয়েদের দলগত বিভাগে সোনা জিতেছিলেন দিয়া। আত্মবিশ্বাসী কণ্ঠে তিনিও দিয়েছেন ভালো করার প্রতিশ্রুতি।

“প্রতিযোগিতার দিন কী হবে বলা যাবে না, তবে এই মুহূর্তে আমি আমার খেলা নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। অনুশীলনে ভাল করেছি। সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপটাও জিতলাম এবার। তুরস্কেও এই ফর্মটা ধরে রাখতে হবে।”