ইউনাইটেডের দায়িত্ব নিয়ে একটুও আক্ষেপ নেই রাংনিকের

পাদপ্রদীপের আলো এখানে বেশি। প্রত্যাশার চাপও অনেক। প্রাপ্তিটা না মিললে সমালোচনাও তাই বানের জলের মতো ধেয়ে আসে চারপাশ থেকে। এমন একটি ক্লাবের দায়িত্ব নেওয়া সহজ নয়। তবে কঠিন এই বাস্তবতাকে আলিঙ্গন করতে কোনো আপত্তি নেই রালফ রাংনিকের। ম্যানচেস্টার ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ বরং এরকম সুযোগ লুফে নিতে চান বারবার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2022, 07:03 AM
Updated : 16 April 2022, 01:42 PM

আক্ষেপ-আফসোসের প্রশ্ন উঠত না, যদি মাঠের পারফরম্যান্স তাল মেলাতে পারত প্রত্যাশার সঙ্গে। কিন্তু রাংনিকের কোচিংয়ে সেই তাল-লয় মিলছে না প্রায়ই।

উলে গুনার সুলশারকে ছাঁটাই করার পর মৌসুমের গত নভেম্বরে বাকি সময়টুকুর জন্য রাংনিককে কোচের দায়িত্ব দেয় ইউনাইটেড। সেই থেকে এখনও পর্যন্ত তার কোচিংয়ে ২২ ম্যাচের স্রেফ ৯টি জিততে পেরেছে তুমুল জনপ্রিয় ক্লাবটি। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১২ ম্যাচে তাদের জয় স্রেফ ৩টি। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় এখন তারা আছে সাত নম্বরে। শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করাও এখন তাদের জন্য ভীষণ কঠিন।

সময়টা তাই পক্ষে নেই রাংনিকের। তবে শনিবার নরিচ সিটির বিপক্ষে ম্যাচের আগে জার্মান এই কোচ বললেন, জেনেবুঝেই এই দায়িত্ব নিয়েছেন তিনি।

“নাহ, কোনোরকমের আক্ষেপ নেই। বারবারই এটি করতে চাইব আমি। এটা নিয়ে কোনো আক্ষেপ নেই আমার।”

“ম্যানেজার হিসেবে তো সবসময়ই মনে হয় আরও ভালো কিছু করা যেত। তবে আমার আক্ষেপ নেই… আমরা সবাই জানি যে আমাদের স্কোয়াড খুব সহজ নয়। পরিস্থিতিও খুব সহজ নয়, নইলে তো আমি এখানে এই দায়িত্বে থাকতাম না, উলে (গুনার সুলশার) হয়তো এখনও থাকত দায়িত্বে।”

দায়িত্ব নিয়ে তার মনে কোনো সংশয় নেই। তবে সন্তুষ্ট নন তিনি দলের ধারাবাহিকতা নিয়ে।

“গত কয়েক মাসে আমরা দেখিয়েছি যে নিজেদের মাত্রা আমরা ওপরে নিতে পারি, তবে সেটার স্থায়িত্ব আমার প্রত্যাশা অনুযায়ী হয়নি। এজন্যই এখনও পর্যন্ত আমাদের অর্জনে আমি একটুও খুশি নই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক