লিভারপুল সতীর্থদের মধ্যে জেরার্ডের সেরা সুয়ারেস

লা লিগার ইতিহাসে নিশ্চিতভাবেই সেরা ফরোয়ার্ডদের তালিকায় থাকবেন লুইস সুয়ারেস। ছয় বছর বার্সেলোনায় কাটিয়ে এখন আতলেতিকো মাদ্রিদে খেলছেন উরুগুয়ের এই তারকা। স্পেনে যাওয়ার আগে তিনি ইংলিশ ক্লাব লিভারপুলে খেলেন তিন বছর। তার সেই সময়ের ক্লাব সতীর্থ স্টিভেন জেরার্ডের বিশ্বাস, প্রিমিয়ার লিগেও সেরাদের কাতারে থাকবেন সুয়ারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2022, 06:31 PM
Updated : 15 April 2022, 06:37 PM

লিভারপুরের সাবেক অধিনায়ক ও বর্তমানে অ্যাস্টন ভিলা কোচ জেরার্ড বৃহস্পতিবার গ্যারি নেভিলের ইউটিউভ চ্যানেল ‘দা ওভারল্যাপ’-এ নিজের জীবন ও ক্যারিয়ার নিয়ে বিভিন্ন বিষয়ে প্রশ্নের উত্তর দেন।

জেরার্ড ইংল্যান্ড দলে নিজের সাবেক সতীর্থের সঙ্গে আলাপকালে লিভারপুলের সেরার তালিকায় স্প্যানিশ তারকা ফের্নান্দো তরেসের কথাও উল্লেখ করেন। তবে দুজনের মধ্যে সেরা বাছতে বললে সুয়ারেসকেই বেছে নেন ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় লিভারপুলে কাটিয়ে দেওয়া জেরার্ড।

“আমি সুয়ারেসের কথাই বলব, কারণ তার মধ্যে সবকিছু ছিল…”

১৯৯৮ থেকে ২০১৫ পর্যন্ত লিভারপুলে কাটান জেরার্ড। এই সময়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে খেলেন, শিরোপা জেতেন একটিতে। সুয়ারেস ২০১১ সালে লিভারপুলে যোগ দিয়ে ২০১৪ সালের জুলাই পর্যন্ত ছিলেন।

এই সময়ে যদিও সুয়ারেসের সঙ্গে মিলে শুধু লিগ কাপ জিতেছিলেন জেরার্ড। তবে ইংলিশ তারকা যাদের সঙ্গে লিভারপুলে একসঙ্গে খেলেছেন, তাদের মধ্যে সুয়ারেসকেই সেরা বলে মানেন।

“আমি কিছু সেরা খেলোয়াড়ের সঙ্গে খেলেছি। শাভি আলোনসো, হাভিয়ের মাসচেরানো, তরেস, কিন্তু সুয়ারেস ছিল অন্যরকম। কার বিপক্ষে খেলা তা কোনো ব্যাপার নয়, শুধু এই অনুভূতিটা ছিল যে, সে জিতিয়ে দেবে, সব ম্যাচই জিতিয়ে দেবে।”

লিভারপুলে সাড়ে তিন মৌসুম কাটানো সময়ে সুয়ারেস নিজেকে বিশ্বের সেরা স্ট্রাইকারদের একজন হিসেবে প্রতিষ্ঠা করেন। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে ১৩৩ ম্যাচে গোল করেন ৮২টি।