হতাশ বার্সা, উচ্ছ্বাসে ভাসছে আইনট্রাখট

অপ্রত্যাশিত ব্যর্থতায় বেদনার অনলে পুড়ছে এক দল। আরেক দল ভেসে যাচ্ছে যেন অভাবনীয় উচ্ছ্বাসের জোয়ারে। ইউরোপা লিগের চমক জাগানিয়া এক রাতের পর দুই দলের চিত্র এমনই। বার্সেলোনাকে হারিয়ে সেমি-ফাইনালে উঠে আনন্দ প্রকাশের ভাসা খুঁজে পাচ্ছেন না আইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্টের গোলকিপার কেভিন ট্রাপ। বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস আক্ষেপ করছেন ভালো খেলতে না পারায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2022, 06:25 AM
Updated : 15 April 2022, 06:25 AM

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার পর ইউরোপা লিগের সান্ত্বনার খোঁজে ছিল বার্সেলোনা। শাভির কোচিংয়ে নিজেদের সোনালি অতীত কিছুটা ঝিলিক দিচ্ছিল আবার। কিন্তু সব গড়বড় হয়ে গেল বৃহস্পতিবার। নিজেদের মাঠেই আইনট্রাখটের কাছে ৩-২ গোলে হেরে ছিটকে গেল তারা ইউরোপা থেকেও।

খেলা শেষের স্কোরলাইন যদিও বার্তা দিচ্ছে তুমুল লড়াইয়ের, আদতে একটা সময় পর্যন্ত বার্সেলোনা ছিল বিধ্বস্ত হওয়ার পথে। নির্ধারিত ৯০ মিনিট শেষে ৩-০ গোলে পিছিয়ে ছিল তারা। পরে অতিরিক্ত সময়ে দুটি গোল ফিরিয়ে দিতে পারলেও ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে জিতে আইনট্রাখট পা রাখে সেমিতে।

ম্যাচ শেষে বার্সেলোনা কোচ শাভির সরল স্বীকারোক্তি, যথেষ্ট ভালো ছিলেন না তারা।

“শেষ দিকের বিরোচিত প্রচেষ্টার পরও আজকে আমরা যা করেছি, তা যথেষ্ট ছিল না। খুবই হতাশাজনক এটা… আমরা ভালো খেলতে পারিনি। মাঠে বলের দখল ও নিয়ন্ত্রণ আমাদের ছিল, কিন্তু ওদেরকে আঘাত করার মতো জায়গা আমরা পাইনি।”

নিজেদের মাঠে বাদ পড়ে স্তম্ভিত বার্সার ফুটবলাররা।

শাভিদের হতাশার সেই মঞ্চেই বিজয় উৎসব করেন আইনট্রাখটের ফুটবলাররা। বার্সেলোনা বধের পর দলের গোলরক্ষক কেভিন ট্রাপ এখন ফাইনালের ছবি আঁকতে শুরু করেছেন।

“আমি কোনো ভাষা খুঁজে পাচ্ছি না। সত্যি বলতে, কেউ এমন কিছুর আশা করতে পারেনি। সবাই ধারণা করেছিল, এখানে এসে আমরা ধুঁকব। আজকে আমাদের প্রয়োজন ছিল সুযোগ কাজে লাগানো এবং তা পেরেছি। খুবই কার্যকর ছিলাম আমরা আজকে।”

“আমরা এখন শেষ চারে। এখান থেকে যেতে চাই যতটা দূর সম্ভব। আমরা প্রমাণ করেছি যে কারও মুখোমুখি হতে পিছপা হই না আমরা। কোনো সন্দেহ নেই, আমরা ফাইনালে খেলতে চাই।”