বার্সেলোনা সভাপতি ‘বিব্রত ও লজ্জিত’

নিজের মাঠে খেলা, অথচ সেটাই যেন হয়ে উঠল প্রতিপক্ষের ডেরা। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সমর্থকদের গর্জনে কাম্প নউ বার্সেলোনার জন্য হয়ে উঠল একরকম বিভীষিকা। বার্সেলোনা কোচ শাভি এরনান্দেসের মতে, তার দলের পরাজয়ে দর্শক সমর্থনের প্রভাব কিছটা হলেও থাকতে পারে। বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা এই ঘটনায় ভীষণ ক্ষুব্ধ। প্রতিপক্ষের এত দর্শক কীভাবে মাঠে প্রবেশ করতে পারল, তা বুঝেই উঠতে পারছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2022, 05:20 AM
Updated : 15 April 2022, 11:22 AM

কাম্প নউয়ে এই ম্যাচে আইনট্রাখট সমর্থকদের জন্য ৫ হাজার টিকিট বরাদ্দ ছিল। কিন্তু খালি চোখেই বোঝা গেছে, তাদের দর্শক ছিল কয়েক গুণ বেশি। ইএসপিএনের প্রতিবেদনে উঠে আসে, ৩০ হাজারের কাছাকাছি দর্শক ছিল আইনট্রাখটের। বিভিন্ন ফুটবল ওয়েবসাইটে ধারণা করা হচ্ছে, বার্সেলোনার অনেক সমর্থক নিজেদের টিকিট বেশি দামে বিক্রি করে দিয়েছেন কালোবাজারিতে।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার পর বৃহস্পতিবার এই ম্যাচ হেরে ইউরোপা লিগ থেকেও ছিটকে পড়ে বার্সেলোনা। নিজেদের মাঠে এক পর্যায়ে ৩-০ গোলে পিছিয়ে যায় তারা। পরে শেষ সময়ে দুটি গোল করতে পারলেও লাভ হয়নি। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের অগ্রগামিতায় সেমি-ফাইনালে পা রাখে আইনট্রাখট।

ম্যাচের পর বার্সেলোনা কোচ শাভি বলেন, দর্শক সমর্থনের এই ব্যাপারটি কিছুটা হলেও তাদের খেলায় প্রভাব রাখতে পারে। মূল দায় অবশ্য তিনি মাঠের ফুটবলকেই দিচ্ছেন।

“আমি ছেলেদের বোঝানোর চেষ্টা করেছি যে, মাঠে যা হচ্ছে, সেটিই গুরুত্বপূর্ণ। তবে বাস্তবতা হচ্ছে, ব্যাপারটি আমাদের প্রভাবিত করতে পারে। এটা স্পষ্টই।”

“আমরা চেষ্টা করেছি খেলায় মন দিতে এবং সেখানে আমরা ভালো ছিলাম না। অনেক কারণই থাকতে পারে তাতে, এখানে অজুহাত নেই। এটা (দর্শক সমর্থন) অবশ্যই আমাদের সহায়তা করেনি। তবে মাঠে আমরা ভালো ছিলাম না, পরিপূর্ণ ফুটবল খেলতে পারিনি।”

বার্সেলোনা সভাপতি ম্যাচের পর বার্সা টিভিতে রাখঢাক না রেখেই জানান তার ক্ষোভের কথা।

“সত্যি বলতে আজকে যা হয়েছে, আমাকে তা বিব্রত ও লজ্জিত করেছে। অন্য দলের অনেক সমর্থক ছিল, আমাদের ততটা নয়। যা হয়েছে আজ, তাতে আমি খুবই দুঃখিত। কিছু কিছু পরিস্থিতি আমরা এড়াতে পারি, তবে এখন থেকে আমাদের আরও কড়াকড়ি করতে হবে। এসব হতে দিতে পারি না আমরা।”