সিটির সময় নষ্ট করা প্রসঙ্গে নিশ্চুপ সিমেওনে

প্রথম লেগের পুরোটা সময় খোলসবন্দি হয়ে কাটিয়ে দেওয়া আতলেতিকো মাদ্রিদ ঘরের মাঠেও প্রথমার্ধে ছিল অনেকটাই রক্ষণাত্মক। বিরতির পর খেলা শুরু হতেই গোল পেতে মরিয়া হয়ে ওঠে তারা। প্রবল চাপের মুখে শেষ দিকে ম্যানচেস্টার সিটির খেলোয়াড়দের সময় নষ্ট করার প্রবণতা ছিল দৃশ্যমান। ম্যাচ শেষে সে প্রসঙ্গে অবশ্য সরাসরি কিছু বললেন না স্প্যানিশ ক্লাবটির কোচ দিয়েগো সিমেওনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2022, 01:06 PM
Updated : 20 April 2022, 03:24 PM

ওয়ান্দা মেত্রোপলিতানোয় বুধবার রাতে শেষ ৪৫ মিনিটে একটানা আক্রমণ করেও সফল হয়নি স্বাগতিকরা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগ শেষ হয় গোলশূন্য সমতায়। তবে গত সপ্তাহে ঘরের মাঠে ১-০ গোলে প্রথম লেগ জেতায় শেষ চারে পা রাখে সিটি।

সিমেওনে

“কী বিষয়ে? (সিটির সময় নষ্ট প্রসঙ্গে) আমার কিছু বলার নেই। ম্যাচের নিয়মকানুন ঠিক রাখতে একজন রেফারি তো সবসময় থাকেনই ।”

লড়াইয়ের শেষ দিকে মাঠে উত্তেজনা ছড়ায় বারবার। নির্ধারিত সময়ের শেষ মিনিটে পাল্টা আক্রমণে ওঠা ফিল ফোডেনকে দারুণ ট্যাকলে আটকান আতলেতিকো ডিফেন্ডার ফেলিপে। কিন্তু পড়ে গিয়েই ব্যথায় কাতরাতে থাকেন সিটি মিডফিল্ডার। ছুটে গিয়ে তাকে যেন ‘সময় নষ্ট না করে’ ওঠার তাগিদ দেন সাভিচ, জোর করে তোলার চেষ্টাও করেন তিনি।

এই ঘটনায় মূহূর্তে দুই দলের খেলোয়াড়রা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। বারবার ঘটে ফাউলের ঘটনা। নির্ধারিত সময় শেষে ৯ মিনিট যোগ করা হয়। সেখানেও সময় নষ্ট হওয়ায় শেষ পর্যন্ত ঘড়ির কাটায় ওই ৯ মিনিট ছাড়িয়ে যায় ১২।

চাপের মুখে শিষ্যরা যেভাবে চেষ্টা করেছে, সংবাদ সম্মেলনে তার প্রশংসা করেন সিমেওনে। তবে সিটির কৌশল বিষয়ে চুপ থাকেন আর্জেন্টাইন কোচ।

“কী বিষয়ে? (সিটির সময় নষ্ট প্রসঙ্গে) আমার কিছু বলার নেই। ম্যাচের নিয়মকানুন ঠিক রাখতে একজন রেফারি তো সবসময় থাকেনই ।”

“প্রতিপক্ষ দলকে অভিনন্দন। তারা দারুণ খেলেছে। তারা যে ফুটবল খেলেছে, আমরা সবসময় সেটা দেখতে অভ্যস্ত।”