‘ওপরে থুতু ছুঁড়লে নিজের মুখেই পড়ে’, নাগেলসমানকে ভিয়ারিয়াল অধিনায়ক

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পর ইউলিয়ান নাগেলসমানকে এক হাত নিয়েছেন ভিয়ারিয়াল অধিনায়ক দানি পারেহো। বায়ার্ন মিউনিখ কোচের মন্তব্য তাদের প্রতি সম্মানজনক ছিল না বলে মনে করছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2022, 02:52 PM
Updated : 13 April 2022, 03:18 PM

স্প্যানিশ দলটির আরেক খেলোয়াড় জেরার্দ মরেনো বলেছেন, নাগেলসমানের মন্তব্যই তাতিয়ে দিয়েছিল তাদের।

ফুটবল বিশ্বকে মঙ্গলবার রাতে বড় এক চমক উপহার দিয়েছে ভিয়ারিয়াল। চ্যাম্পিয়ন্স লিগের ছয়বারের চ্যাম্পিয়ন ও জার্মান পরাশক্তি বায়ার্নকে বিদায় করে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো প্রতিযোগিতাটির শেষ চারে জায়গা করে নিয়েছে তারা।

নকআউট পর্বের প্রথম ধাপেও বিস্ময় উপহার দেয় ভিয়ারিয়াল। শেষ ষোলোয় ইউভেন্তুসের বিপক্ষে প্রথম লেগে ১-১ ড্র করেছিল তারা। পরে সেরি আর রেকর্ড চ্যাম্পিয়নদের মাঠে গিয়ে তাদেরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল উনাই এমেরির দল।

এরপর কোয়ার্টার-ফাইনালে আরও বড় চমক।

প্রথম লেগে ঘরের মাঠে বায়ার্নকে ১-০ গোলে হারিয়ে অর্ধেক কাজ সেরে রেখেছিল ভিয়ারিয়াল। তবে ফিরতি লেগে বায়ার্নের মাঠে চ্যালেঞ্জটা তাদের জন্য ছিল ভীষণ দুরূহ। দ্বিতীয়ার্ধের শুরুতে পিছিয়ে পড়ার পর শেষ দিকের গোলে সেটিই তারা করে দেখায়। এখানে ১-১ ড্র করে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে পরের ধাপে পা রাখে লা লিগার দলটি।

ম্যাচের পর মুভিস্টার প্লাসকে দেওয়া সাক্ষাৎকারে নাগেলসমানের কড়া সমালোচনা করেন স্প্যানিশ মিডফিল্ডার পারেহো।

“যখন (শেষ আটের) ড্র হয় এবং ভিয়ারিয়ালকে তারা প্রতিপক্ষ হিসেবে পায়, আমার মনে হয়, তাদের কোচ...যদিও আমি তাকে চিনি না। তবে আমার মনে হয়, তিনি একটু অসম্মান দেখিয়েছিলেন, ভিয়ারিয়ালকে নয়, ফুটবলের প্রতি।”

“যখন তিনি বলেছিলেন, প্রথম লেগেই ম্যাচের ভাগ্য নির্ধারণ করতে চান। আমার মতে, এটি আমাদের প্রতি সম্মানের অভাব ছিল। আকাশের দিকে থুতু ছুঁড়লে কখনও কখনও তা সরাসরি নিজের মুখে পড়ে।”

স্প্যানিশ ফরোয়ার্ড মরেনোও প্রতিপক্ষ কোচকে ছেড়ে কথা বলেননি।

“প্রথম লেগেই আমরা ম্যাচের ভাগ্য নির্ধারণ না করে ভুল করেছি। এই সমস্ত মন্তব্য আমাদের জন্য প্রেরণা হিসেবে কাজ করেছে।”

“তারা আজ আমাদের আগেভাগেই ছিটকে দেওয়া নিশ্চিত না করে ভুল করেছে, আমরা এই সুযোগটা নিয়েছি। এই দলটি যা করেছে, তা দারুণ।”