সেমির প্রতিপক্ষ নিয়ে ভাবছে না রিয়াল

তারকাসমৃদ্ধ পিএসজির পর শিরোপাধারী চেলসি-নকআউট পর্বের প্রথম দুই ধাপে শক্তিশালী এই দুই দলকে হারিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার পথে তাদের সামনে অপেক্ষা করছে আতলেতিকো মাদ্রিদ কিংবা ম্যানচেস্টার সিটির চ্যালেঞ্জ। সেসব নিয়ে অবশ্য একেবারেই ভাবছেন না লুকা মদ্রিচ। রিয়াল মিডফিল্ডারের মতে, শিরোপা জিততে হলে তো সব বাধাই টপকাতে হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2022, 01:01 PM
Updated : 13 April 2022, 01:01 PM

ইউরোপ সেরার প্রতিযোগিতায় শেষ ষোলো থেকেই বিদায় নেওয়ার শঙ্কা জেগেছিল রিয়ালের। পিএসজির বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলে হারা দলটি দ্বিতীয় লেগের শুরুতেও পিছিয়ে পড়েছিল। পরে করিম বেনজেমার ১৭ মিনিটের হ্যাটট্রিকে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অগ্রগামিতায় তারা জায়গা করে নেয় কোয়ার্টার-ফাইনালে।

চেলসির বিপক্ষে শেষ আটের লড়াইয়ের প্রথম লেগ বেশ ভালোভাবেই পেরিয়ে যায় রিয়াল। প্রতিপক্ষের মাঠ থেকে জিতে ফেরে তারা ৩-১ ব্যবধানে। ওই ম্যাচেও হ্যাটট্রিক করেন বেনজেমা।

কিন্তু মঙ্গলবার ঘরের মাঠে দ্বিতীয় লেগের খেলায় ছন্দই খুঁজে পাচ্ছিল না রিয়াল। তিন গোল করে ৪-৩ ব্যবধানে চেলসি এগিয়ে গেলে ছিটকে পড়ার শঙ্কা জাগে স্বাগতিকদের। তবে ৮০তম মিনিটে রদ্রিগোর গোলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর ৯৬তম মিনিটে করিম বেনজেমার সফল হেডে শিরোপাধারীদের আশা ভেঙে দেয় রিয়াল। দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলের অগ্রগামিতায় সেমি-ফাইনালে জায়গা করে নেয় কার্লো আনচেলত্তির দল।

আতলেতিকো কিংবা সিটি; এদের মধ্যে রিয়ালের শেষ চারের প্রতিপক্ষ নির্ধারণ হবে বুধবার। প্রথম লেগে ১-০ গোলে জিতে এগিয়ে আছে পেপ গুয়ার্দিওলার দল।

চেলসি বাধা উতরে সেমি-ফাইনালে পা রাখার পর মদ্রিচ বললেন, ইউরোপ সেরার মুকুট পেতে হলে নেই জয়ের বিকল্প। তাই প্রতিপক্ষ নিয়ে ভাবনা নেই তাদের।

“চ্যাম্পিয়ন্স লিগ জিততে হলে (প্রতিপক্ষ) সব দলকেই হারাতে হবে। (আতলেতিকো মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি) দুই দলই শক্তিশালী। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, আমরা সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছি। আগামীকালের (বুধবার) ম্যাচ আমরা দেখব এবং জানতে পারব কাদের বিপক্ষে খেলছি।”

বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে আতলেতিকো ও সিটির লড়াই। এই ম্যাচে বিজয়ীর মাঠে চলতি মাসের শেষে সেমি-ফাইনালের প্রথম লেগে খেলবে রিয়াল।