‘আমরা এমন দল হতে চাই, যেন কেউ খেলতে না চায়’

মৌসুমে চার বড় শিরোপার সবগুলো জয়ের পথে বেশ ভালোভাবেই ছুটছে লিভারপুল। তবে খেলোয়াড়দের কাছে ইয়ুর্গেন ক্লপের চাওয়া আরও অনেক কিছু। তার লক্ষ্য, দলকে এমন জায়গায় নিয়ে যাওয়া, যেন প্রতিপক্ষরা তাদের মুখোমুখি হতে ভয় পায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2022, 03:21 PM
Updated : 12 April 2022, 03:21 PM

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে বুধবার রাতে ঘরের মাঠে বেনফিকার মুখোমুখি হবে লিভারপুল। পর্তুগিজ ক্লাবটির মাঠে প্রথম লেগে ৩-১ গোলে জিতে শেষ চারে এক পা দিয়ে রেখেছে ইংলিশ দলটি।  

সব প্রতিযোগিতা মিলিয়ে নিজেদের সবশেষ ২২ ম্যাচের মাত্র একটিতে লিভারপুল হেরেছে। জিতেছে ১৮ ম্যাচ। এই মৌসুমে এরই মধ্যে লিগ কাপ জিতেছে লিভারপুল।

বেনফিকা ম্যাচ সামনে রেখে মঙ্গলবার সংবাদ সম্মেলনে ক্লপ বলেন, আরও আক্রমণাত্মক দল হয়ে উঠতে চান তারা।

“আমরা বেনফিকাতে ভালো খেলেছি, ম্যাচটি আমার ভালো লেগেছে। আমাদের মূল লক্ষ্য, আবার এমন এক দল হওয়া যেন কেউ (আমাদের বিপক্ষে) খেলতে না চায়।”

“সত্যিই আমরা আক্রমণাত্মক খেলতে চাই, ভালোভাবে রক্ষণ সামলাতে চাই, তারা যেভাবে খেলে সে সম্পর্কে আরও জানতে হবে।”

প্রিমিয়ার লিগে লিভারপুল আছে দুইয়ে, শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ১ পয়েন্ট কম তাদের। এরই মধ্যে তারা উঠেছে এফএ কাপের সেমি-ফাইনালে। যেখানে আগামী শনিবার তাদের প্রতিপক্ষ সিটি। গত রোববার লিগে পেপ গুয়ার্দিওলার দলের বিপক্ষে দুইবার পিছিয়ে পড়ে ২-২ গোলে ড্র করে তারা।   

ঠাসা সূচিতে দুই-তিন দিন পরই খেলতে হচ্ছে ম্যাচ। ক্লপের চোখে এমন সূচি ‘ভয়ঙ্কর।’ তবে বাস্তবতা মেনে প্রতিটি ম‍্যাচের জন‍্যই নিতে হচ্ছে আলাদা প্রস্তুতি। সিটির বিপক্ষে আসন্ন ম্যাচ মাথায় রেখে বেনফিকার বিপক্ষে দল সাজাতে চান না লিভারপুলের জার্মান কোচ। তার চোখ আপাতত ইউরোপ সেরার প্রতিযোগিতাটিতেই।

“পরের ম্যাচটি আগামীকালের লাইনআপের ওপর কোনো প্রভাব ফেলবে না। তবে সবশেষ ম্যাচটি আমাদের দেখতে হবে। আমি যতদূর জানি সেখানে কেউ আহত হয়নি, তবে এই ম্যাচের জন্য কে যথেষ্ট তরতাজা, তা আমাদের দেখতে হবে।”

“আমরা এটিকে আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ হিসেবে দেখছি। গত বছর আমরা চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনের জন্য অনেক চেষ্টা করেছিলাম এবং এখন আমরা সেমি-ফাইনালে উঠতে পারি, যা অবিশ্বাস্য।”