রিয়াল মাদ্রিদের পয়েন্ট হারানোর অপেক্ষায় বার্সা কোচ

বড় এক ফাঁড়া কেটে গেল বার্সেলোনার! প্রতিপক্ষ হিসেবে লেভান্তে এমনিতেই বিপজ্জনক। সেই দলকেই কিনা তিন-তিনটি পেনাল্টি উপহার! নিজেদের ডোবার আয়োজন করে ফেলেছিল বার্সোলোনা। তবে শেষ পর্যন্ত হাল না ছেড়ে তারা ভেসেছে জয়ের আনন্দে। দারুণ এই জয়ের পর কোচ শাভি এরনান্দেস বললেন, শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের দিকে দৃষ্টি রাখছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 05:46 AM
Updated : 11 April 2022, 09:42 AM

লা লিগায় রোববার ঘটনাবহুল এই ম্যাচে লেভান্তের মাঠে ৩-২ গোলে জিতে দুইয়ে উঠে আসে বার্সেলোনা।

তিন পেনাল্টি পেয়ে লেভান্তে কাজে লাগায় দুটি, আরেকটি শট ফিরিয়ে দেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। বার্সেলোনা দুটি গোল করে চার মিনিটের মধ্যে।

এত কিছুর পর এক পর্যায়ে ম্যাচ ২-২ গোলে ড্র হওয়ার পথে ছিল। কিন্তু শেষভাগে যোগ করা সময়ে দারুণ হেডে গোল করে বার্সেলোনাকে জিতিয়ে দেন লুক ডি ইয়ং।

তিন পেনাল্টি দেওয়ার পরও জয়, কাঙ্ক্ষিত তিন পয়েন্ট, সব মিলিয়ে দলের মানসিকতায় মুগ্ধ কোচ শাভি।

“তিনটি পেনাল্টি দেওয়ার পরও জয় পেয়েছি, এটিই তুলে ধরে আমরা কতটা লড়াকু এবং জয়ী মানসিকতার দল।”

“এই ম্যাচটি নিয়ে আমার দুর্ভাবনা ছিল, কারণ লেভান্তে প্রতিপক্ষ হিসেবে খুব কঠিন। তাদের দারুণ কিছু ফুটবলার আছে এবং আতলেতিকো মাদ্রিদ, ভিয়ারিয়ালের মতো দলকে তারা হারিয়েছে। স্বর্ণালী তিনটি পয়েন্ট পেয়েছি আমরা, যা আমাদেরকে লড়াইয়ে রাখছে।”

এই ‘লড়াইয়ে রাখা’ ব্যাপারটিতে কৌতূহল জাগতে পারে অনেকের। কিসের লড়াই? শিরোপা লড়াই থেকে তো তারা পিছিয়ে পড়েছে অনেক আগেই! ৩০ ম্যাচে পয়েন্ট তাদের ৬০, ৩১ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। এই ব্যবধান তো ঘোচানো প্রায় অসম্ভবের কাছাকাছি।

শাভি নিজেও সেটা জানেন। তবু আশা ছাড়ছেন না বার্সেলোনা কোচ।

“আমরা জানি, এটা কঠিন। কারণ রিয়াল মাদ্রিদ হোঁচট খায় খুব কমই। তবে আগামী দুই সপ্তাহে যদি ওরা কিছু পয়েন্ট হারায়, তাহলে আমরা আরেকটু বেশি করে বিশ্বাস করতে শুরু করব।”