এভারটনে ধরাশায়ী ম্যানচেস্টার ইউনাইটেড

ক্রিস্তিয়ানো রোনালদো থাকলেন ছায়া হয়ে। বাকিরাও পারলেন না গোল এনে দিতে। নিজেদের মাঠে দারুণ ফুটবল খেলা এভারটন প্রথমার্ধেই পেল জালের দেখা। বাকিটা সময় তা আগলে রেখে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2022, 01:29 PM
Updated : 9 April 2022, 02:08 PM

প্রিমিয়ার লিগে শনিবার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে এভারটন। ২৭তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন অ্যান্থনি গর্ডন।

আগের ম্যাচে লেস্টার সিটির বিপক্ষে ১-১ ড্র করা ইউনাইটেড এবার হেরেই গেল। ৩১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে রালফ রাংনিকের দল। টানা দুই হারের পর জয়ে ফেরা এভারটন ২৮ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে ইউনাইটেড আধিপত্য করলেও উজ্জীবিত ফুটবলের পসরা মেলে এভারটন। পোস্টের নিচে জর্ডান পিকফোর্ড ছিলেন বিশ্বস্ত দেয়াল হয়ে।

নবম মিনিটেই ভিক্টর লিন্ডেলফের পাস ক্লিয়ার করতে পারেননি এভারটনের ডিফেন্ডাররা। বল পেয়ে যান মার্কাস র‌্যাশফোর্ড। তার জোরাল শট ঝাঁপিয়ে ফেরান পিকফোর্ড। এরপর রোনালদোর শট যায় বাইরে।
তিন মিনিট পর আবারও ইউনাইটেডকে হতাশ করেন পিকফোর্ড। ব্রুনো ফের্নান্দেসের বাড়ানো বলে র‌্যাশফোর্ডের ফ্লিক আটকান তিনি।
শুরু থেকে হৈ-হুল্লোড়ে গ্যালারি মাতিয়ে রাখা এভারটন সমর্থকরা গোলের আনন্দে নেচে ওঠে ২৭তম মিনিটে। রিসার্লিশনের পাস অ্যালেক্স লৌবির পা হয়ে পেয়ে যান বক্সের উপরে থাকা অ্যান্থনি গর্ডন। ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের বুলেট শট হ্যারি ম্যাগুইয়ারের গায়ে লেগে বেশ খানিকটা দিক পাল্টে দাভিদ দে হেয়াকে বিপরীত দিকে ছিটকে দিয়ে জালে জড়ায়।
৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত। রিসার্লিশনের বক্সের বাইরে থেকে নেওয়া শট লিন্ডেলফের পায়ে লেগে ছুটছিল জালের দিকে, কোনোমতে টোকায় ক্রসবারের ওপর দিয়ে বের করে দেন দে হেয়া।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাগুইয়ারের হেড লক্ষ্যভ্রষ্ট হয়। একটু পর র‌্যাশফোর্ডের শট ব্লক হয় রক্ষণে। ৮১তম মিনিটে রোনালদোর বাড়ানো বলে পল পগবার শট ফেরান পিকফোর্ড। এরপরই রিসার্লিশনের শট ফিস্ট করে ব্যবধান দ্বিগুণ হতে দেননি দে হেয়া।
দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ইউনাইটেড ও রোনালদোর হতাশা আরও বাড়ান পিকফোর্ড। ম্যাগুইয়ারের হেড পাসে পর্তুগিজ তারকার ডান পায়ের শট আটকে এভারটনকে জয়ের পথে রাখেন পিকফোর্ড।