‘মৌসুমের সবচেয়ে বড় ম্যাচ’ নিয়ে রোমাঞ্চিত ফোডেন

কেবল এক পয়েন্টের ব্যবধান নিয়ে মুখোমুখি লড়াইয়ে নামতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। অনেকের মতে, এই ম্যাচের ফলে নির্ধারণ হয়ে যেতে পারে প্রিমিয়ার লিগের সম্ভাব্য বিজয়ী। সিটি মিডফিল্ডার ফিল ফোডেনের কণ্ঠেও ফুটে উঠল হাইভোল্টেজ ম্যাচের আগে রোমাঞ্চ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2022, 10:03 AM
Updated : 9 April 2022, 10:03 AM

লড়াইটিকে মৌসুমের সবচেয়ে বড় ম্যাচ হিসেবে দেখছেন তিনি। এমন ম্যাচ সব খেলোয়াড় খেলতে উন্মুখ থাকে বলে বিশ্বাস তরুণ এই ফুটবলারের।

ইতিহাদ স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচটি।

ঘরের মাঠে সিটি জিতলে সাত ম্যাচ হাতে রেখে ৪ পয়েন্ট এগিয়ে যাবে দলটি। আর লিভারপুল জিতলে সিটিকে টপকে উঠে যাবে টেবিলের শীর্ষে।

৩০ ম্যাচে ২৩ জয় ও ৪ ড্রয়ে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে সিটি। সমান ম্যাচে ২২ জয় ও ৬ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ৭২।

পয়েন্ট টেবিলের দিকে ইশারা করে ফোডেন বললেন, দুই দলের সমর্থক নয় এমন অনেকেও এই ম্যাচের দিকে তাকিয়ে আছে।

‘‘দুই দলই প্রিমিয়ার লিগ শিরোপার জন্য লড়াই করছে, পয়েন্টও খুব কাছাকাছি। এটা অনেক বড় একটা ম্যাচ এবং এমন ম্যাচ সব ফুটবলার খেলতে চায়।’’

‘‘আমার মনে হয়, অনেক নিরপেক্ষ (দুই দলের সমর্থক নয়) দর্শকও ম্যাচটি দেখবে। দারুণ ম্যাচ হতে যাচ্ছে এটি।’’

জানুয়ারিতে লিভারপুলের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। ইয়ুর্গেন ক্লপের দল এরপর টানা ১০ জয়ে ব্যবধান নামিয়ে এনেছে ১-এ।

লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ অবশ্য শুক্রবার বলেন, সিটিকে হারানো মানেই চ্যাম্পিয়ন হয়ে যাওয়া নয়। আরো অনেক কাজ বাকি থাকবে। ফোডেনও সুর মেলালেন তার কথায়।

‘‘দুই দলই শিরোপার পথে আছে এবং এই ম্যাচ দিয়ে সেটা শেষ হবে না। আমি বিশ্বাস করি, মৌসুম শেষ হওয়ার আগে অনেক উত্থান-পতন হবে।’’