ব্রাজিলের কোচ হওয়ার খবর স্রেফ গুজব: গুয়ার্দিওলা

কাতার বিশ্বকাপের পর ব্রাজিল দলে তিতের উত্তরসূরি কে হচ্ছেন, তা নিয়ে আলোচনার শেষ নেই। সবচেয়ে বেশি শোনা যাচ্ছে পেপ গুয়ার্দিওলার নাম। এমনকি তার সম্ভাব্য পারিশ্রমিকের তথ্যও এসেছে গণমাধ্যমে। লিভারপুল ম্যাচের আগে স্বাভাবিকভাবে এ নিয়ে প্রশ্নের মুখোমুখি হলেন গুয়ার্দিওলা। পুরো বিষয়টিকে স্রেফ গুজব বলে উড়িয়ে দিলেন ম্যানচেস্টার সিটির কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2022, 06:00 PM
Updated : 8 April 2022, 06:00 PM

তিতে গত ফেব্রুয়ারিতে জানান, ২০২২ কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন। সেই থেকে চারদিকে চলছে নানামুখী আলোচনা।

সে আলোচনা বাড়তি মাত্রা পায় গত বৃহস্পতিবার স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার এক প্রতিবেদনের কারণে। সেখানে বলা হয়, এরই মধ্যে তিতের স্থলাভিষিক্ত হওয়ার জন্য গুয়ার্দিওলার এজেন্টের সঙ্গে যোগাযোগ শুরু করেছে ব্রাজিল।

আরও জানানো হয়, ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত চার বছরের চুক্তিতে গুয়ার্দিওলাকে বাৎসরিক ১ কোটি ২০ লাখ ইউরো বেতন দিতে রাজি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু সিটি কোচ নাকি এসবের কিছুই জানেন না!

আগামী রোববার লিভারপুলের বিপক্ষে প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে খেলবে সিটি। দলটির সঙ্গে এই স্প্যানিশ কোচের চুক্তি আছে ২০২৩ সাল পর্যন্ত।

লিভারপুল ম্যাচকে সামনে রেখে শুক্রবার সংবাদ সম্মেলনে ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাব পাওয়ার খবর নিয়ে কথা বলেন গুয়ার্দিওলা। পুরো বিষয়টিকে গুঞ্জন বলে উড়িয়ে দেন সাবেক বার্সেলোনা কোচ। এমনকি আশাবাদ ব্যক্ত করেন, সিটিতেই কোচিং ক্যারিয়ার শেষ করারও।

“আমি এখানে চুক্তিবদ্ধ এবং আমি খুব ভালো আছি। এখানে আজীবন থাকার ইচ্ছা আমার। (সিটির চেয়ে) আর কোনো ভালো জায়গা হতে পারে না।”

“আমি ১০ বছরের জন্য চুক্তি নবায়ন করতে চেয়েছিলাম, কিন্তু আমি চুক্তিটি ১০ বছর বাড়াতে পারিনি। এখন এসব নিয়ে কথা বলার সময় নয়। আমি জানি না (মার্কার খবর) কীভাবে এসেছে।”