বায়ার্নের বিপক্ষে ফ্রাইবুর্কের ম্যাচ বাতিলের আবেদন খারিজ

বদলি নামানো নিয়ে বিভ্রাটে বায়ার্ন মিউনিখের ১২ জন খেলোয়াড় মাঠে থাকায় ম্যাচটি বাতিলের আপিল করেছিল ফ্রাইবুর্ক। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) তাদের সে আবেদন নাকচ করে দিয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2022, 02:23 PM
Updated : 8 April 2022, 02:31 PM

এক বিবৃতিতে শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে ডিএফবি।

রায়ে বলা হয়েছে, একসঙ্গে ১২ জন খেলোয়াড় মাঠে থাকার ঘটনায় বায়ার্নের কোনো দায় নেই। এটি হয়েছিল ম্যাচ অফিসিয়ালদের ভুলে।

বুন্ডেসলিগায় ফ্রাইবুর্কের মাঠে গত শনিবার ৪-১ গোলে জয়ের ম্যাচে শেষ দিকে কয়েক সেকেন্ডের জন্য ১২ জন নিয়ে খেলে বায়ার্ন।

ঘটনাটি ঘটে ম্যাচের ৮৬তম মিনিটে। কোরোঁতাঁ তোলিসো ও কিংসলে কোমানকে তুলে মার্সেল সাবিৎজার ও নিকলাস সুলেকে নামাতে চেয়েছিলেন বায়ার্ন কোচ। তবে ম্যাচের চতুর্থ অফিসিয়াল কোমানের জন্য ভুল নম্বর দেখান, ফলে পরবর্তী কয়েক সেকেন্ড খেলা চালিয়ে যান এই ফরাসি উইঙ্গার। তখন ৩-১ গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা।

জার্মান ফুটবলের নিয়ম অনুযায়ী, কোনো দল ১২ জন খেলোয়াড়কে মাঠে নামালে শাস্তি হিসেবে তাদের ওই ম্যাচে হার মেনে নিতে এবং পয়েন্ট হারাতে হয়। সেক্ষেত্রে ২-০ গোলে জয়ী ঘোষণা করা হবে প্রতিপক্ষ দলকে।

তবে এক্ষেত্রে ভুলটি ম্যাচ অফিসিয়ালের হওয়ায় বায়ার্নকে শাস্তি দেওয়া হয়নি। রায়ের বিরুদ্ধে এক কার্যদিবসের মধ্যে আপিল করতে পারবে ফ্রাইবুর্ক।

রায়ের ফল নিজেদের পক্ষে আসায় স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারে জার্মান চ্যাম্পিয়নরা। কেননা ৩ পয়েন্ট না হারানোয় বুন্ডেসলিগার পয়েন্ট টেবিলে তারা দুইয়ে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের চেয়ে এগিয়ে থাকল ৯ পয়েন্টের ব্যবধানেই।

২৮ ম্যাচে ২১ জয় ও ৩ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইউলিয়ান নাগেলসমানের দল। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট ডর্টমুন্ডের।