বিশ্বকাপ ভাবনায় রোনালদোকে নিয়ে ভীত নয় দক্ষিণ কোরিয়া

বয়সের কারণে ধার কিছুটা কমে গেলেও নিজের দিনে ক্রিস্তিয়ানো রোনালদো এখনও সেরাদের সেরা। পর্তুগাল জাতীয় দলের প্রাণভোমরা তিনি। বিশ্বকাপে শক্তিশালী দলটির সঙ্গে একই গ্রুপে পড়ায় তাদের আটকাতে এখনই ছক কাটতে বসে গেছে দক্ষিণ কোরিয়া কোচ পাউলো বেন্তো। তবে পর্তুগিজ মহাতারকাকে সামলাতে আলাদা কোনো কৌশলের প্রয়োজন দেখেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2022, 12:47 PM
Updated : 8 April 2022, 12:47 PM

পর্তুগালের কোচ বেন্তো মনে করেন, ইউরো ২০১৬ চ্যাম্পিয়নদের দলে ব্যবধান গড়ে দেওয়ার মতো আরও খেলোয়াড় আছেন।

গত ১ এপ্রিল হওয়া কাতার বিশ্বকাপের ড্রয়ে ‘এইচ’ গ্রুপে পড়েছে পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া। গ্রপের অন্য দুই দল ঘানা ও উরুগুয়ে।

রোনালদোকে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা আছে বেন্তোর। ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত পর্তুগালের কোচ থাকাকালীন একসঙ্গে কাজ করেছেন তারা।

আন্তর্জাতিক ফুটবল, ক্লাব ও আন্তর্জাতিক অঙ্গন মিলিয়েও সর্বোচ্চ গোলসহ অসংখ্য রেকর্ডের মালিক রোনালদো কী করতে পারেন, সে সম্পর্কে ভালোভাবেই অবগত বেন্তো। তারপরও বিশ্ব সেরার মঞ্চে কেবল তাকে সামলানোর পরিকল্পনা করছেন না তিনি।

“এই মুহূর্তে শুধুমাত্র একজন খেলোয়াড় আমাদের চিন্তার কারণ হতে পারে না। কোন মাপের খেলোয়াড়কে নিয়ে কথা আমরা বলছি, তাতেও কিছু যায় আসে না। সবাই জানে যে সে বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। তবুও কেবল একজন খেলোয়াড় নয়, আমাদের পুরো পর্তুগাল দল নিয়ে ভাবতে হবে।”

“পর্তুগালের এমন অনেক খেলোয়াড় রয়েছে যারা অনেক দিক থেকে অনেক উঁচুমাপের। তাদের অনেকেই ইউরোপের সবচেয়ে গুরুত্বপূর্ণ লিগে খেলছে।”

আসছে বিশ্বকাপ দিয়ে বৈশ্বিক প্রতিযোগিতাটিতে টানা দশমবারের মতো খেলতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া।

এশিয়া অঞ্চলের বাছাইয়ে ‘এ’ গ্রুপ থেকে দুইয়ে থেকে বিশ্বকাপের টিকেট পেয়েছে দক্ষিণ কোরিয়া।