কষ্টে হার এড়ানোর পর মাঠ নিয়ে বার্সা কোচের অভিযোগ

কাঙ্ক্ষিত ফলাফল না পেলে ম্যাচের কিছু সিদ্ধান্ত নিয়ে দলগুলোর প্রশ্ন তোলার উদাহরণ আছে ভুরিভুরি। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ড্র করার পর বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস অবশ্য সে পথে হাঁটেননি। তবে তিনি আঙ্গুল তুলেছেন জার্মান ক্লাবটির মাঠের দিকে!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2022, 09:48 AM
Updated : 8 April 2022, 09:48 AM

মাঠে ঘাস ঠিকঠাক না থাকায় তার দল নিজেদের সেরাটা দিতে পারেনি বলেও দাবি করেছেন শাভি।

জার্মানির ফ্রাঙ্কফুর্টে গত বৃহস্পতিবার ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। আন্সগারের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন ফেররার তরেস। 

এই ড্রয়ের মধ্য দিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে সাত ম্যাচ পর জিততে ব্যর্থ হয়েছে বার্সেলোনা।

প্রতিযোগিতামূলক ফুটবলে এবারই প্রথম দেখা হয় বার্সেলোনা ও আইনট্রাখটের। উজ্জীবিত পারফরম্যান্সে শাভির দলকে ভালোই চাপে রেখেছিল স্বাগতিকরা।

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা বার্সেলোনাকে এই ম্যাচে ঠিক চেনা রুপে দেখা যায়নি। পরিসংখ্যানেও তা স্পট হয়ে উঠেছে। গোলের জন্য যেখানে আইনট্রাখটের ১৬ শটের পাঁচটি লক্ষ্যে ছিল, সেখানে শাভির দলের সাত শটের তিনটি লক্ষ্যে।

ম্যাচের পর শাভি প্রতিপক্ষের প্রশংসা করলেও নিজেদের ভালো না খেলার কারণ হিসেবে তুলে ধরেন মাঠের সমস্যাকে। 

“তারা শারীরিকভাবে শক্তিশালী, পাল্টা আক্রমণে বিপজ্জনক। তারা বেশ কিছু (সুযোগ) তৈরি করেছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি।”

“এই মাঠে খেলা কঠিন, মাঠটি (খেলার জন্য) ত্রুটিপূর্ণ। মাঠে ঘাসের অবস্থা খুব ভালো ছিল না এবং এটা আমাদের কাজ কঠিন করে তুলেছিল।

আগামী বৃহস্পতিবার কাম্প নউয়ের চেনা আঙিনায় ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী শাভি।

“আমি মনে করি, দ্বিতীয় লেগে মাঠ খুব ভালো থাকবে। আজ (বৃহস্পতিবার) বল ভালোভাবে মুভ করেনি। এটি ছিল আরেকটি বাস্তবতা এবং বিষয়টি আমাদের ভুগিয়েছে। প্রায় সবসময় আমাদের (বল) অতিরিক্ত একবার করে স্পর্শ করতে হচ্ছিল এবং সবকিছু ধীর হয়ে যাচ্ছিল।”

“তবে কাম্প নউয়ে ভিন্ন কিছু দেখা যাবে।”