সিটিকে হারালেই লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাবে না: ক্লপ

ম্যানচেস্টার সিটির বিপক্ষে আসছে ম্যাচ জিতলেই সব কাজ শেষ হয়ে যাবে না, বরং লিগ শিরোপার জন্য বাকি থাকা সব ম্যাচই জিততে হবে। শিষ্যদের কাছে এই চাওয়া জানিয়ে দিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2022, 12:58 PM
Updated : 7 April 2022, 12:58 PM

প্রিমিয়ার লিগে হাইভোল্টেজ ম্যাচে আগামী রোববার ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে লিভারপুল। শিরোপার লড়াইয়ে এই দুই দল এগোচ্ছে সমানে সমানে।

৩০ ম্যাচে ২৩ জয় ও ৪ ড্রয়ে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পেপ গুয়ার্দিওলার সিটি। সমান ম্যাচে ২২ জয় ও ৬ ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল।

এ অবস্থায় সিটির মাঠে হতে যাওয়া ম্যাচটিই শিরোপা নির্ধারক হয়ে যেতে পারে বলে মনে করছেন অনেকে। যেখানে সিটির জয় মানে সাত ম্যাচ বাকি থাকতে লিভারপুলের চেয়ে দলটির ৪ পয়েন্টে এগিয়ে যাওয়া। আর লিভারপুল জিতলে সিটির চেয়ে এগিয়ে যাবে ২ পয়েন্টের ব্যবধানে।

‘‘আমরা যদি সিটির বিপক্ষে জিতি, যা আসলে খুব কঠিন। প্রতিপক্ষের মানের কারণে পরের ম্যাচ জিতলেই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে, এমনটা কেউ ভাববে না বলে বিশ্বাস আমার।’’

‘‘পরের ম্যাচ কতটা গুরুত্বপূর্ণ সেটা সবাই জানে। কিন্তু এরপর অন্যান্য প্রতিযোগিতার পাশাপাশি প্রিমিয়ার লিগেও আরও ম্যাচ থাকবে।’’

সিটি মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনেও সুর মিলিয়েছেন ক্লপের কথায়। তার মতে রোববার ফল যাই হোক, এরপর অনেক হিসাব বাকি থাকবে।

‘‘খেলোয়াড় হিসেবে সবাই ম্যাচ ও ট্রফি জিততে চায়। আর লক্ষ্য পূরণে এমন বড় ম্যাচ জিততে হবে। তবে এমন সব ম্যাচ জিতলে, ড্র করলে বা হারলেই সব শেষ নয়, আরও অনেক কিছু থাকবে।’’

প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচটির ছয় দিন পরই এফএ কাপের সেমি-ফাইনালে ফের মুখোমুখি হবে সিটি ও লিভারপুল। আর দুই দলই যদি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে, তাহলে মুখোমুখি হবে আরও একবার।

ইউরোপ সেরার লড়াইয়ে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে দুই দলই জিতেছে। বেনফিকার মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে লিভারপুল। আর সিটি ঘরের মাঠে আতলেতিকো মাদ্রিদকে হারিয়েছে ১-০ গোলে।